17.2 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

টরন্টো বিমানবন্দরে স্বর্ণ চোরদের গ্রেপ্তার

টরন্টো বিমানবন্দরে স্বর্ণ চোরদের গ্রেপ্তার

টরন্টো পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ২ কোটি ডলার মূল্যের স্বর্ণ চুরির ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের কথা জানিয়েছেন পিল রিজিয়ন পুলিশের তদন্তকারীরা। ২০২৩ সালের ১৭ এপ্রিল সন্ধ্যায় ওই চুরির এক বছর পর গ্রেপ্তারের ঘটনা ঘটল।

- Advertisement -

পুলিশ জানিয়েছে, ওই সময় স্বর্ণ ও অন্যান্য সামগ্রী ভর্তি একটি কার্গো কনটেইনার বিমানবন্দরের হোল্ডিং কার্গো এলাকা থেকে চুরি যায়। গ্রেপ্তারের আগ পর্যন্ত তাদেরকে শনাক্ত করা সম্ভব হয়নি।
কানাডার খনি থেকে আহরিত স্বর্ণ প্রায় সময়ই পিয়ারসন বিমানবন্দর দিয়ে পরিবহন করা হয়, যাতে বিশ^ব্যাপী গ্রাহকদের কাছে তা পৌঁছানো যায়। ফ্লাইটটি ২০২৩ সালের ১৭ এপ্রিল বিকাল ৪টার কিছু আগে অবতরণ করে। পাঁচ থেকে ছয় বর্গফুটের একটি কনটেইনারে স্বর্ণের চালানটি সংরক্ষণ করা হয় বলে ধারণা করা হয়। এর দুই ঘণ্টা পর সেটি বিমানবন্দরে এয়ার কানাডার ওয়্যারহাউসে রাখা হয়।

এ ঘটনায় ব্রিংকস ইন্টারন্যাশনাল গত বছর এয়ার কানাডার বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলায় অভিযোগ করা হয়, জাল নথি ব্যবহার করে একজন সন্দেহভাজন ওয়্যারহাউসে প্রবেশের সুযোগ পায়। এয়ার কানাডার কর্মীরা সঠিকভাবে পরীক্ষা ও নথির সত্যতা যাচাইয়ে ব্যর্থ হন।

এয়ার কানাডা অভিযোগ অস্বীকার করে। তাদের দাবি, মূল্যবান কার্গোর বিপরীতে কোম্পানিটির কোনো বিমা ছিল না।

- Advertisement -

Related Articles

Latest Articles