14.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

বিপজ্জনক কুকুরের মালিকদের কাছে যাচ্ছেন কর্মকর্তারা

বিপজ্জনক কুকুরের মালিকদের কাছে যাচ্ছেন কর্মকর্তারা
এক সংবাদ বিজ্ঞপ্তিতে টরন্টোর মেয়র অলিভিয়া চাউ বলেছেন আমাদের নগরীকে নিরাপদ করার অর্থ হলো প্রকাশ্য স্থানে বিপজ্জনক কুকুরের আক্রমণ প্রতিহত করা

বিপজ্জনক কুকুরের তকমা পেয়েছে টরন্টোরের যেসব মালিকদের কুকুর তাদেরকে পরিদর্শন করছেন কর্মকর্তারা। কুকুরের গুরুতর আক্রমণ প্রতিহত করার লক্ষ্যে সিটি যে নতুন পদক্ষেপ নিচ্ছে তার অংশ হিসেবেই এই পরিদর্শন করবেন কর্মকর্তারা।

২৪ এপ্রিল থেকে শুরু হওয়া এই পরিদর্শন শুরু হয়েছে এবং ঘটনার তীব্রতার ভিত্তিতে অগ্রাধিকার ঠিক করা হবে। সিটি কর্মকর্তারা নতুন আদর্শমান অনুযায়ী সাইন হস্তান্তর করবেন, যা বাড়ির দৃশ্যমান স্থানে রাখতে হবে। বিপজ্জনক কুকুরের ব্যাপারে কী করতে হবে মালিকদের তাও স্মরণ করিয়ে দেওয়া হবে।

- Advertisement -

এর মধ্যে রয়েছে জনসমক্ষে গেলে মুখ বেঁদে রাখা, বিপজ্জনক কুকুরের ট্যাগ রাখা, কুকুরকে প্রশিক্ষণ দেওয়া এবং অফ-লিশ এরিয়া থেকে এসব কুকুরকে দূরে রাখা।

পরিদর্শর একবার সম্পন্ন হওয়ার পর কর্মকর্তারা নতুন পদক্ষেপগুলো পরিপালন করা হচ্ছে কিনা তার পরীক্ষা অব্যাহত রাখবেন এবং কোনো অভিযোগ পেলে সে ব্যাপারে ব্যবস্থা নেবেন। বর্তমানে টরন্টোতে ৩৭৩টি বিপজ্জনক ডগ অর্ডার রয়েছে।

বিপজ্জনক কুকুরের ক্ষেত্রে নতুন পদক্ষেপ পরিপালন না করলে মালিকদের ৬১৫ ডলার পর্যন্ত জরিমানার মুখে পড়তে হবে অথবা আদালতে দোষী সাব্যস্ত হলে এক লাখ ডলার পর্যন্ত জরিমানা গুনতে হতে পারে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে টরন্টোর মেয়র অলিভিয়া চাউ বলেছেন, আমাদের নগরীকে নিরাপদ করার অর্থ হলো প্রকাশ্য স্থানে বিপজ্জনক কুকুরের আক্রমণ প্রতিহত করা। বাসিন্দা ও প্রাণীদের জন্য নগরীকে নিরাপদ করার ব্যাপারে সিটি অব টরন্টো প্রতিশ্রুতিবদ্ধ। কেউ যদি কোনো বিপজ্জনক কুকুরকে মুখ খোলা অবস্থায় অথবা অফ-লিশ ডগ পার্কে দেখে থাকেন তাহলে ৩১১-এ অভিযোগ করা যাবে এবং যত দ্রুত সম্ভব অভিযোগটি তদন্ত করে দেখা হবে। কুকুরকে বেঁধে রাখার মতো সহজ কাজটি করলে কমিউনিটির সবাই সুরক্ষিত থাকবেন।

 

- Advertisement -

Related Articles

Latest Articles