21.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

কার্বন প্রাইস বৃদ্ধির সূচি নিয়ে নিশ্চুপ জাগমিত সিং

কার্বন প্রাইস বৃদ্ধির সূচি নিয়ে নিশ্চুপ জাগমিত সিং
কার্বন প্রাইস ইস্যুতে নিজের অবস্থান নিয়ে আবারও ভুরু কোচকালেন এনডিপি নেতা জাগমিত সিং

কার্বন প্রাইস ইস্যুতে নিজের অবস্থান নিয়ে আবারও ভুরু কোচকালেন এনডিপি নেতা জাগমিত সিং। প্রধানমন্ত্রী নির্বাচিত হলে কার্বন প্রাইস বৃদ্ধির সূচি অব্যাহত রাখবেন কিনা সে ব্যাপারে মন্তব্য করতে অস্বীকার করেছেন তিনি।
২০৩০ সাল নাগাদ ফেডারেল কার্বন প্রাইস প্রতি টন কার্বন ডাইঅক্সাইডে ১৭০ ডলার তার সমপরিমাণে উন্নীত হতে যাচ্ছে। জাগমিত সিং বলেছেন, তার দল নিজস্ব পরিকল্পনা অনুযায়ী এগোবে। তবে সেটা বিদ্যমান ব্যবস্থা জারি রেখেই হবে কিনা সে ব্যাপারে কিছু বলেননি তিনি।

কনজার্ভেটিভ নেতা পিয়েরে পয়লিয়েভর তার প্রচারণায় কার্বন প্রাইসকে প্রধান ইস্যু করেছেন। এটা জীবনযাত্রার ব্যয় বাড়াচ্ছে বলে বক্তব্য দিয়ে আসছেন তিনি।

- Advertisement -

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, তার সরকারের কার্বন প্রাইস বহু মানুষের পকেটে আরও বেশি অর্থ তুলে দেবে। একই সঙ্গে গ্রিনহাউস গ্যাস নিঃসরণও কমছে।

প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতা উভয়েই তাদের অবস্থানে অনড় থাকলেও এনডিপি নেতা বর্তমান কার্বন প্রাইস পরিকল্পনা সমর্থন করবেন কিনা সে ব্যাপারে মন্তব্য করতে সরাসরি অস্বীকার করে আসছেন।

২২ এপ্রিল কার্বন প্রাইস সংক্রান্ত প্রশ্নের পরিপ্রেক্ষিতে পয়লিয়েভরকে আক্রমণ করে বসেন জাগমিত সিং। তার কোনো পরিবেশ সংক্রান্ত পরিকল্পনা নেই বলে তার বিরুদ্ধে আঙুল তোলেন। জাগমিত সিং বলেন, আমরা বলেছি যে, কর্মজীবী মানুষের জন্য ন্যায্য হবে সেই পরিকল্পনাই তারা এগিয়ে নেবেন। বড় দূষণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন এবং কার্বন নিঃসরণ কমিয়ে আনবেন।

 

- Advertisement -

Related Articles

Latest Articles