12.9 C
Toronto
রবিবার, মে ২৬, ২০২৪

জেনিফারকে নিয়ে নেটফ্লিক্সের প্রামাণ্য চলচ্চিত্র

জেনিফারকে নিয়ে নেটফ্লিক্সের প্রামাণ্য চলচ্চিত্র
<br >বাবা মাকে হত্যার উদ্দেশে হিটম্যান ভাড়া করা অন্টারিওর এক নারীর গল্প এখন নতুন নেটফ্লিক্স প্রামাণ্যচিত্রের বিষয়ব¯

বাবা-মাকে হত্যার উদ্দেশে হিটম্যান ভাড়া করা অন্টারিওর এক নারীর গল্প এখন নতুন নেটফ্লিক্স প্রামাণ্যচিত্রের বিষয়বস্তু। জেনিফার প্যান নামে ওই নারী ২০১০ সালে তার মারখামের বাড়িতে ওই ঘটনায় ফার্স্ট-ডিগ্রি মার্ডার ও হত্যাচেষ্টায় দোষী সাব্যস্ত হয়েছেন। ২০১০ সালের ওই ঘটনায় তার মা খুন হন এবং বাবা গুরুতর জখম হন।

২০১৫ সালে তাকে ২৫ বছরের মধ্যে প্যারোল না পাওয়ার বিধান রেখে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়। এখন ‘হোয়াট জেনিফার ডিড’ শীর্ষক নতুন একটি প্রামাণ্যচিত্র বেছে নিয়েছে নেটফ্লিক্স।
পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের সমান দৈর্ঘ্যরে প্রামাণ্যচিত্রটি কানাডার নেটফ্লিক্সে ১০ এপ্রিল যুক্ত করা হয়েছে। এতে জেনিফারের প্রথম জীবন, তার ভালোবাসার জীবনের ওপর আলো ফেলা হয়েছে, যেটা তার অপরাধের সঙ্গে জড়িত এবং সেটাই তাকে তার মাকে খুন করার পথে চালিত করেছে। এই মামলায় জড়ি এবং একই অভিযোগে দোষী সাব্যস্ত তিন সহ-অভিযুক্তের বিষয়ে তথ্য তুলে ধরা হয়েছে প্রামাণ্যচিত্রটিতে। তারা হচ্ছেন দোষী সাব্যস্ত হওয়ার সময় জেনিফারের বয়ফ্রেন্ড ড্যানিয়েল অং এবং তার ভাড়া করা দুই হিটম্যান লেনফোর্ড ক্রফোর্ড ও ডেভিড মিলভাগানাম।

- Advertisement -

বিচারের সময় প্রসিকিউটররা বলেন, অং এবং ক্রফোর্ড ওই ঘটনার সময় প্যানের বাড়িতে না থাকা সত্ত্বেও জেনিফারের পক্ষে মধ্যস্থতাকারী হিসেবে কাজ করেছিলেন। আরেকজনের মামলার আলাদাভাবে বিচার হয় এবং তিনি হত্যা ষড়যন্ত্রে জড়িত থাকার কথা স্বীকার করেন। তার ১৮ বছর কারাদন্ড হয়েছে।

ক্রাউন বলে, প্যান তার বাবা-মাকে হত্যার পরিকল্পনা করেন তখন যখন তারা তাদের ও অংয়ের মধ্যে যে কাউকে বেছে নিতে জোরাজুরি করেন। বছরের পর বছর ধরে প্যান তার জীবন নিয়ে মিথ্যাচার করার বিষয়টি সামনে আসার পরই এই আল্টিমেটাম দেওয়া হয়। হাইস্কুল ও ইউনিভার্সিটিতে গ্র্যাজুয়েশন, সেচ্ছাসেবক অভিজ্ঞতা ও তার ক্যারিয়ার নিয়ে মিথ্যাচার করেন প্যান।

- Advertisement -

Related Articles

Latest Articles