25.5 C
Toronto
সোমবার, আগস্ট ৮, ২০২২

বিমানবন্দরে আবার চালু হতে যাচ্ছে করোনা শনাক্তকরণ টেস্ট

- Advertisement -
বিমানবন্দরে আবার চালু হতে যাচ্ছে করোনা শনাক্তকরণ টেস্ট
আগামী সপ্তাহ থেকে পিয়ারসন ইন্টারন্যাশনাল বিমানবন্দরে যাত্রীদের আলাদা কোভিড টেস্ট করাতে হবে

আগামী সপ্তাহ থেকে পিয়ারসন ইন্টারন্যাশনাল বিমানবন্দরে যাত্রীদের আলাদা কোভিড টেস্ট করাতে হবে। এই নিয়মটি গত মাসে বেশকিছু কারণে বন্ধ হয়ে গিয়েছিলো কিন্তু ১৯ জুলাই থেকে এটি ভ্যানকুভার, ক্যালগারি, মন্ট্রিল এবং টরোন্টোর চারটি বড় এয়ারপোর্ট আবার চালু হবে।

লোকেরা ব্যক্তিগতভাবে বা যেকোনো ফার্মেসীতে অথবা সেল্ফ-সোয়াব টেস্ট, যেকোনোভাবে এই টেস্টটি করাতে পারবেন।
কিভাবে এক্ষেত্রে বিড়ম্বনা এড়ানো যায় সে বিষয়ে সিটিভি নিউজ আরো তথ্যের জন্য টরন্টো পিয়ারসনে যোগাযোগ করে। কর্মকর্তারা বলেন, এয়ারপোর্টের বাইরে টেস্ট করানোটাই যুক্তিসঙ্গত বেশকিছু দিক নজরে রাখলে। দরকারী টেস্টগুলো মাটিতে নামার সাথে সাথেই বিনামূল্যে করে দেয়া হবে, বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়। ভ্রমণকারীদের কাস্টমস ডিক্লারেশন পাবার ১৫ মিনিটের মধ্যে মেইলের মাধ্যমে সব তথ্য জানিয়ে দেয়া হবে।

পুরো ডোজ সম্পন্ন করা এবং না করা, উভয় রকম ব্যক্তিদেরই দেশে পৌঁছানোর সাথে সাথে টেস্ট করাতে হবে এবং ৮-১৪ দিনে কোয়ারেন্টাইনে কাটাতে হবে। এবং প্রত্যেককে ৭২ ঘন্টার ভেতর অ্যারাইভক্যান অ্যাপ বা ওয়েবসাইটে সব তথ্য প্রদান করতে বলা হয়েছে।
বুধবার গ্রেটার টরোন্টোর কর্তৃপক্ষ বলেন, সবরকম প্রতিবন্ধকতা কাটিয়ে ওঠে পরিস্থিতি আবার ভালোর দিকে অগ্রস হচ্ছে। প্রেসিডেন্ট ও সিইও ডেবোরা ফ্লিন্ট বলেন যে, আমরা আবার সবকিছু আগের মত চালু করতে পেরে খুশি।

জুনে জিটিএএ সরকারের অন-সাইট কোভিড-১৯ টেস্ট বন্ধের জন্য প্রশংসা করেন। কারণ এটি ভ্রমণকারীদের মনে ভয়ের সৃষ্টি করতো, যার ফলে কানাডার পর্যটন খাত প্রচুর আর্থিক ক্ষতির সম্মুখীন হতো। পাশাপাশি গনস্বাস্থ্য কর্মকর্তাগণ কোভিড-১৯ এর ছড়িয়ে পড়া রুখতে টেস্টিংকেও সমানভাবে গুরুত্ব দিচ্ছেন।

“আমরা বর্ডারে টেস্ট করানোর পদ্ধতিতে বহাল থাকছি, কারণ এটিই একমাত্র কোভিড-১৯ আমদানির জায়গা এবং কানাডিয়ানদের জন্য যা ঝুঁকির কারণ”, স্বাস্থ্যমন্ত্রী জিন-ভেস এক বিজ্ঞপ্তিতে বলেন।

প্রদেশের শীর্ষ চিকিৎসকদের মতে ওন্টারিও করোনার সপ্তম ওয়েভ পার করছে এবং দুইসপ্তাহ নাগাদ আক্রান্ত ব্যক্তির সংখ্যা সর্বোচ্চ হতে পারে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles