17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

১০ লাখ জ্যেষ্ঠ নাগরিকের দাবি গ্রহণ করছে ডেন্টাল কেয়ার কর্মসূচি

১০ লাখ জ্যেষ্ঠ নাগরিকের দাবি গ্রহণ করছে ডেন্টাল কেয়ার কর্মসূচি
সিটেজেনস সার্ভিসেস মন্ত্রী টেরি বিচ বলেন প্রথম রোগীটি এসেছিলেন সকাল ৭টা ৮ মিনিটে নিউফাউন্ডল্যান্ড এবং ল্যাব্রাডরে

এক হাজার ২০০ জনের বেশি জ্যেষ্ঠ নাগরিক এরই মধ্যে ডেন্টিস্টের কাছে গেছেন এবং তাদের দাবি ফেডারেল সরকারের নতুন ডেন্টার কেয়ার কর্মসূচি গ্রহণ প্রক্রিয়াকরণ করেছে। ১ মে এমনটাই ঘোষণা করেছে লিবারেল সরকার।
প্রথম যে ১০ লাখ জ্যেষ্ঠ নাগরিক কর্মসূচিটিতে নাম নিবন্ধন করেছেন এরই মধ্যে তারা তাদের বেনিফিট কার্ড হাতে পেয়েছেন এবং ১ মে থেকে কর্মসূচিটির অধীনে সুবিধা দাবি করার যোগ্য হয়েছেন। সিটেজেন’স সার্ভিসেস মন্ত্রী টেরি বিচ বলেন, প্রথম রোগীটি এসেছিলেন সকাল ৭টা ৮ মিনিটে নিউফাউন্ডল্যান্ড এবং ল্যাব্রাডরে।

তিনি একটি ওয়েব পোর্টালের ঘোষণা দেন, যেখানে ৬৫ বছরের বেশি বয়সী সুবিধার জন্য যোগ্য জ্যেষ্ঠ নাগরিক যাদের বিমা নেই তারা কাভারেজের জন্য আবেদন করতে পারবেন। টেরি বিচ বলেন, সকালেই ১৩ হাজারের বেশি ব্যক্তি সাইন আপ করেছেন, যার অর্থ হচ্ছে এখন কানাডা ডেন্টাল পরিকল্পনায় নাম রয়েছে ১৯ লাখ জানাডিয়ানের।

- Advertisement -

কর্মসূচিটির আওতায় জ্যেষ্ঠ নাগরিকেদের সেবা প্রদান গত বছরের শেষ দিক থেকে শুরু করে সরকার। ১৮ বছরের কম বয়সী শিশু ও যারা ডিজঅ্যাবিলিটিজ ট্যাক্স ক্রেডিট পেয়েছেন তারাও আগামী মাস থেকে এর যোগ্য হবেন। আগাম অনুমোদনের বাধ্যবাধকতা নেই এখন পর্যন্ত কেবল এমন রোগীরাই সেবাটি পাচ্ছেন। সরকারের পক্ষ থেকে ব্যয়ের পুরোটা বহন না করলেণ এখনো তাদেরকে চিকিৎসা ব্যয়ের একটি অংশ নিজেদের পকেট থেকে ব্যয় করার প্রয়োজন হতে পারে।

হেলথ কানাডা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বলে সতর্ক করে দিয়েছে যে, এই কর্মসূচির আওতায় পূরণ হয় না এমন অংশ রোগীদের অবশ্যই নিশ্চিত করতে হবে। এই অংশটুকু তাদেরকে সরাসরি স্বাস্থ্যসেবা প্রদানকারীকে দিতে হবে। জুলাই পর্যন্ত সরকারের সঙ্গে নিবন্ধিত ওরাল হেলথ প্রোভাইডারদের কাছে যেতে হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles