17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

গ্রোসারি কোড অব কন্ডাক্ট নিয়ে লবল সিইওর সতর্ক আশাবাদ

গ্রোসারি কোড অব কন্ডাক্ট নিয়ে লবল সিইওর সতর্ক আশাবাদ
গ্রোসারি কোড অব কন্ডাক্টের ব্যাপারে লবল একটি চুক্তিতে পৌঁছাতে পারবে বলে সতর্ক আশাবাদ ব্যক্ত করেছেন লবল কোম্পানিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সিইও পার ব্যাংক

গ্রোসারি কোড অব কন্ডাক্টের ব্যাপারে লবল একটি চুক্তিতে পৌঁছাতে পারবে বলে সতর্ক আশাবাদ ব্যক্ত করেছেন লবল কোম্পানিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পার ব্যাংক। প্রথম প্রান্তিকের আয় নিয়ে অনুষ্ঠিত আলোচনায় তিনি বলেন, এটা কোথায় গিয়ে ধাঁড়াবে সে ব্যাপারে আমি নিশ্চিত নই। তবে কোডের ব্যাপারে আমরা যে একটা মতৈক্যে পৌঁছাতে পারব সে ব্যাপারে আগের চেয়ে আমি অনেক বেশি আশাবাদী।

প্রধান যে দুটি কোম্পানিটি এই কোডের ব্যাপারে আপত্তি জানিয়ে আসছে লবল তাদের মধ্যে অন্যতম। এই কোডের উদ্দেশ্য খাতটিতে স্বচ্ছতা নিশ্চিত করা। লবল এবং ওয়ালমার্ট কানাডা এর আগে বলেছিল, কোডে তারা স্বাক্ষর করতে পারবে না। কারণ, এর ফলে ভোক্তাদের জন্য পণ্যের দাম বেড়ে যাবে বলে উদ্বিগ্ন তারা। বিশ্লেষকদের ব্যাংক বলেন, কোডের জন্য গঠিত কমিটির সঙ্গে সাম্প্রতিক সপ্তাহগুলোতে কাজ করছে কোম্পানি।

- Advertisement -

কোডটির অর্থ হতে পারে খাত নেতৃত্বাধীন এবং স্বেচ্ছাধীন। কিন্তু ফেডারেল সরকার এই ইঙ্গিত দিয়েছে যে, বড় গ্রোসারদের সবাই একমত না হলে এটাকে আইনে পরিণত করার ব্যাপারে তাদের অবস্থান উন্মুক্ত।

কৃষি-খাদ্যমন্ত্রী লরেন্সে ম্যাকওলের মুখপাত্র অ্যানি কালিনান বলেছেন, কোডের লাভের বিষয়টি অনেক আগেই স্বীকার করেছে লবল। তাদের এই সতর্ক আশাবাদ দ্রুতই কোড গ্রহণ ও তা মেনে চলায় উন্নীত হকে বলে আমরা আশাবাদী।

ফুড, হেলথ অ্যান্ড কনজ্যুমার প্রোডাক্টকস অব কানাডা অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও কোডের অন্তর্বর্তী পর্ষদের চেয়ারম্যান মাইকেল গ্রেডন বলেছেন, ব্যাংকের মতো তিনিও আশাবাদী এবং কোম্পানির সঙ্গে তাদের আলোচনা খুবই ফলপ্রসূ হয়েছে।

এদিকে লবলজ ও শপার্স ড্রাগ মার্টের মূল কোম্পানির প্রান্তিক লভ্যাংশ ১৫ শতাংশ বেড়ে শেয়ারপ্রতি ৫১ দশমিক ৩ শতাংশে উন্নীত হয়েছে। একই সঙ্গে চলতি বছরের প্রথম প্রান্তিকের মুনাফা ও রাজস্ব উভয়ই এক বছর আগের তুলনায় বেড়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles