9.1 C
Toronto
সোমবার, মে ৬, ২০২৪

১৩.১ বিলিয়ন ডলার ঘাটতির মুখে অন্টারিও

১৩.১ বিলিয়ন ডলার ঘাটতির মুখে অন্টারিও - the Bengali Times
<br >অন্টারিওর অর্থমন্ত্রী পিটার বেথলেনফালভি বলেন ফল ইকোনমিক স্টেটমেন্টে ঘোষিত ২ দশমিক ৭ বিলিয়ন ডলারের কোভিড ১৯ সহায়তা তহবিলের বেশিরভাগই বিনিয়োগ করা হয়েছে

চলতি অর্থবছর ১৩ দশমিক ১ বিলিয়ন ডলার ঘাটতির প্রাক্কলন করেছে অন্টারিও, এর আগের পূর্বাভাসের তুলনায় যা কম। এটা সম্ভব হয়েছে উচ্চ রাজস্বের কারণে।
অন্টারিওর অর্থমন্ত্রী পিটার বেথলেনফালভি বলেন, ফল ইকোনমিক স্টেটমেন্টে ঘোষিত ২ দশমিক ৭ বিলিয়ন ডলারের কোভিড-১৯ সহায়তা তহবিলের বেশিরভাগই বিনিয়োগ করা হয়েছে। অবশিষ্ট ৫০ কোটি ডলার অর্থবছরের বাকি সময় বিনিয়োগের জন্য রাখা হয়েছে।

এ অর্থ গেছে হাসপাতাল এবং সম্পদ কর, ব্যবসার জ¦ালানি কর ছাড়, ছোট ব্যবসায় অনুদান, লং-টার্ম কেয়ার হোম এবং পারসোনাল সাপোর্ট ওয়ার্কারদের প্রশিক্ষণ বাবদ। অন্টারিওর ফল ইকোনমিক স্টেটমেন্টে প্রাক্কলনের তুলনায় ২০২১-২২ অর্থবছরে ঘাটতি প্রাক্কলন ৮ দশমিক ৪ বিলিয়ন ডলার কম। যদিও রাজস্ব প্রাপ্তি প্রত্যাশার তুলনায় ৮ বিলিয়ন ডলার বেশি।

- Advertisement -

এ উচ্চ রাজস্বের বেশিরভাগই এসেছে প্রত্যাশার তুলনায় অর্থনৈতিক কর্মকা-ের ওপর ভর দিয়ে করের কারণে। প্রদেশের প্রত্যাশিত বাজেটের অল্প কিছুদিন আগেই ফাইন্যান্সিয়াল আপডেট প্রকাশ করা হলো। ৩১ মার্চ অন্টারিও সরকারের বাজেট ঘোষণার কথা রয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles