17.5 C
Toronto
সোমবার, মে ৬, ২০২৪

অটোয়া বিক্ষোভ সমর্থন করায় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত

অটোয়া বিক্ষোভ সমর্থন করায় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত - the Bengali Times
অটোয়ার কনভয় বিক্ষোভে সমর্থন দেওয়ার অভিযোগে এক পুলিম কর্মকর্তার আচরণ তদন্ত শুরু করেছে অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশ

অটোয়ার কনভয় বিক্ষোভে সমর্থন দেওয়ার অভিযোগে এক পুলিম কর্মকর্তার আচরণ তদন্ত শুরু করেছে অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশ (ওপিপি)। সম্প্রতি একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে, যেখানে ওই পুলিশ কর্মকর্তাকে অটোয়ার বিক্ষোভে সমর্থন দিতে দেখা যায়।

টিকটকে আপলোড করা ভিডিওতে ওই পুলিশ কর্মকর্তাকে এক বিক্ষোভকারীর সঙ্গে কথা বলতে দেখা যায়। এক পর্যায়ে তাকে বলতে শোনা যায়, আপনারা যা করছেন তাতে আামার শতভাগ সমর্থন রয়েছে।

- Advertisement -

ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে রাজধানী অবরোধের নিন্দাকারীদের ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় পুলিশকে। এর পরিপ্রেক্ষিতে ওপিপির অ্যাকাউন্ট থেকে একাধিক পোস্ট দিতে দেখা যায়, যাতে বলা হয় ভিডিওটির ব্যাপারে তারা অবগত আছে। এতে পেশাদারিত্ব নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে এবং যে মতামত দেওয়া হয়েছে তা ওপিপির মূল্যবোধের সঙ্গে যায় না।

ভিডিওর ওই কর্মকর্তার পরিচয় শনাক্ত করা হয়নি। ঘটনাস্থল ঠিক কোথায় তাও জানানো হয়নি। তবে ওপিপির প্রফেশনাল স্ট্যান্ডার্ডস ইউনিট এখন ঘটনাটি তদন্ত করে দেখছে। এক টুইটে ওপিপি বলেছে, এ অবৈধ কর্মকা-কে তারা সমর্থন করে না। জরুরি অবস্থায় কেউ আইন লঙ্ঘন করলে তাকে জবাবদিহিতার আওতায় আনা হবে। আমাদের কাজ হলো জনগণের নিরাপত্তা বিধান করা ও শান্তি বজায় রাখা। কর্মকর্তাদের অবশ্যই সর্বোচ্চ সততা ও নৈতিক সততা বজায় রাখতে হবে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles