17.6 C
Toronto
সোমবার, মে ৬, ২০২৪

নোভা স্কশিয়া ভেটেরিনারি ক্লিনিকে ছয় বিড়ালকে সাময়িক আশ্রয়

নোভা স্কশিয়া ভেটেরিনারি ক্লিনিকে ছয় বিড়ালকে সাময়িক আশ্রয় - the Bengali Times
ফাইল ছবি

ইস্টার্ন প্যাসেজে অগ্নিকান্ডে বাস্তুচ্যুত হয়েছে সন্তান ও বিড়ালসহ ছয় ব্যক্তি। ইস্টার্ন প্যাসেজ ভিলেজ ভেটেরিনারি হসপিটালের ব্যবস্থাপক ডায়ানে ব্রেটন বলেন, বিড়ালগুলোর তাদের আরামদায়ক আশ্রয় থেকে স্থানচ্যুতি খুবই পীড়াদায়ক। তাই বিড়ালগুলোকে গাড়িতে করে নিয়ে এসে একই কক্ষে আশ্রয় দেওয়া হয়েছে। এটা খুবই আনন্দের।

ব্রেটন বলেন, ইস্টার্ন প্যাসেজের কমিউনিটির মধ্যকার সম্পর্ক খুবই নিবিড় এবং যখনই তারা অগ্নিকা-ে বিড়ালগুলোর স্থানচ্যুতির বিষয়টি জানতে পেরেছে এর মালিকদের ওপর থেকে চাপ কমাতে সহায়তার হাত বাড়াতে দ্বিধা করেনি। আমাদের কর্মীদের একজন আমার কাছে এসে জানান, একটি পরিবারের বাড়ি আগুনে পুড়ে গেছে এবং তাদের বিড়ালগুলোকে রাখার মতো কোনো জায়গার জন্য তাদের সহায়তার প্রয়োজন।

- Advertisement -

২০ জন দমকল কর্মীর দ্রুত পদক্ষেপের ফলে বুধবার আগুন নিয়ন্ত্রণে আসে। হ্যালিফ্যাক্স রিজিয়নাল ফায়ার অ্যান্ড ইমার্জেন্সির উপপ্রধান রয় হলেট বলেন, আগুনের কারণ জানতে তদন্ত অব্যাহত রয়েছে।

কানাডিয়ান রেড ক্রসের সহায়তায় স্বেচ্ছাসেবীরা আগুনে ক্ষতিগ্রস্ত ওই দম্পতি ও তাদের শিশুদের খাদ্য, পরিবহন ও জরুরি আশ্রয় দিয়ে সহায়তা করছেন। স্থানচ্যুত বাকি তিনজন বিমা কোম্পানির কাছ থেকে প্রয়োজনীয় সহায়তা পেয়েছেন।

ব্রেন্টন বলেন, বিড়ালগুলোর জন্য আশ্রয়ের ব্যবস্থা করার মধ্য দিয়ে অগ্নিকা-ের ফলে সৃষ্ট ওই পরিবারের দুর্ভোগ লাঘবে সহায়তা করতে পেরে তার দল খুবই খুশি। পরিবারটির সঙ্গে আমার কথা হয়েছে এবং তাদের বিড়ালগুলো আমরা নিয়ে আসায় তারা খুবই কৃতজ্ঞ। ক্যামেরার মাধ্যমে ২৪ ঘণ্টা তারা বিড়ালগুলো দেখতে পারছেন। বিড়ালগুলো কেমন আছে তারা জানতে পারছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles