11.1 C
Toronto
শুক্রবার, মে ৩, ২০২৪

রাত্রীকালীন বিদ্যুৎ বিল কমানোর পরিকল্পনা

রাত্রীকালীন বিদ্যুৎ বিল কমানোর পরিকল্পনা - the Bengali Times
মন্ত্রী টড স্মিথ

শুধুমাত্র রাতের বেলায় ব্যবহৃত বিদ্যুতের মূল্য কমানোর বিষয়টি খতিয়ে দেখছে অন্টারিও। উদ্যোগটি বৈদ্যুতিক গাড়ির ব্যবহার বাড়াতে সহায়ক হবে বলে মনে করেন মন্ত্রী টড স্মিথ।

তিনি বলেন, রাত্রীকালীন ব্যবহৃত বিদ্যুতের মূল্য অত্যাধিক কমানোর পরিকল্পনা পালাক্রমে কাজ করা কর্মীদের সুবিধা দেবে, আরও বেশি সংখ্যক মানুষকে বৈদ্যুতিক গাড়ি ব্যবহারে উদ্বুদ্ধ করবে এবং গ্রাহককে তার জ্বালানি বিলের ওপর আরও বেশি নিয়ন্ত্রণ এনে দেবে। বৈদ্যুতিক গাড়ির ব্যবহার বাড়তে থাকায় বিদ্যুতের নতুন হার যেসব পরিবার বৈদ্যুতিক গাড়ির চার্জ কমানোর মাধ্যমে তাদের জ্বালানি বিল ব্যবস্থাপনার চেষ্টা করছেন তাদের জন্য সহায়ক হবে। কারণ, রাতের বেলা যখন প্রদেশে উদ্বৃদ্ধ বিদ্যুৎ থাকে তখন চাইলে গ্রাহকরা রাত্রীবেলা তাদের বৈদ্যুতিক গাড়ি চার্জ করতে পারবেন।

- Advertisement -

স্মিথ বলেন, প্রদেশে উদ্বৃদ্ধ বিদ্যুৎ অব্যাহত থাকায় রাতের বেলা এর মূল্যহার অত্যধিক কম রাখা সম্ভব। কারণ, উদ্বৃত্ত এ বিদ্যুৎ মিশিগান ও নিউ ইয়র্কে রপ্তানি করা হয়ে থাকে। সেই সঙ্গে রাত্রীকালীন বিদ্যুৎ ব্যবহারে প্রণোদনা প্রদানের মধ্য দিয়ে আমরা প্রকৃতপক্ষে অন্টারিওর সরবরাহকৃত পরিচ্ছন্ন জ¦ালানির সর্বোচ্চ ব্যবহার করতে পারি। বিশেষ করে প্রদেশজুড়ে চাহিদা যখন নিম্নমুখী থাকে।

অন্টারিওতে নির্বাচনের প্রায় এক বছর পর অর্থাৎ ২০২৩ সালের এপ্রিলের মধ্যে নতুন মূল্য পরিকল্পনার লক্ষ্য অর্জনে ধারণাটি নিয়ে জনগণের মতামত গ্রহণের কর্মসূচি শুরু করতে যাচ্ছে প্রদেশ।

- Advertisement -

Related Articles

Latest Articles