13.5 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

নার্সদের ৫ হাজার ডলার দিতে সম্মত ফোর্ড সরকার

নার্সদের ৫ হাজার ডলার দিতে সম্মত ফোর্ড সরকার - the Bengali Times
সম্মুখসারির সব নার্সকে রিটেনশন বোনাস বেতনের বাইরে প্রদেয় সুবিধা দেওয়ার ব্যাপারে সম্মত হয়েছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোড

সম্মুখসারির সব নার্সকে রিটেনশন বোনাস (বেতনের বাইরে প্রদেয় সুবিধা) দেওয়ার ব্যাপারে সম্মত হয়েছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড। নার্স ও স্বাস্থ্যকর্মীদের প্রতিনিধিত্বকারী ইউনিয়ন অন্টারিও নার্সেস’ অ্যাসোসিয়েশন (ওনা) এ তথ্য জানিয়েছে।
শুক্রবার এক বিবৃতিতে ওনার পক্ষ থেকে বলা হয়েছে, ইউনিয়নের প্রেসিডেন্ট ক্যাথেরিন হই প্রিমিয়ারের সঙ্গে এক বৈঠকে বোনাসের বিষয়টি নিয়ে আলোচনা করেন।

ক্যাথেরিন হই এক বিবৃতিতে বলেছেন, রিটেনশন বোনাস হিসেবে ৫ হাজার ডলার করে দেওয়া হবে এবং অনুমোদনের জন্য আগামী সপ্তাহে এটি ট্রেজারি বোর্ডে যাবে বলে ইঙ্গিত দিয়েছেন প্রিমিয়ার। তবে বিতর্কিত বিল ২৪ বাতিলের ব্যাপারে প্রিমিয়ার এখনও সম্মত হন নি। বিলে সরকারি খাতে বার্ষিক বেতন বৃদ্ধি ১ শতাংশ বেঁধে দেওয়া হয়েছে।

- Advertisement -

তবে হই বলেন, অন্টারিওর নার্স স্বল্পতা নিরসনে সুনির্দিষ্ট কিছু প্রতিশ্রুতি নিয়ে আমরা আলোচনা করেছি। নার্স স্বল্পতা নিয়ে আরও আলোচনার পরিকল্পনা করা হয়েছে।

ফোর্ডের মুখপাত্র ইভানা ইয়েলিচের কাছে বৈঠকের বিষয়ে জানতে চাইলে বিস্তারিত আলোচনা করতে রাজি হননি তিনি। তিনি বলেন, ওনার সঙ্গে প্রিমিয়ার ফোর্ড ও স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়টের আরেকটি ফলপ্রসূ বৈঠক হয়েছে। সেখানে অধিক সংখ্যক নার্সকে আকৃষ্ট করা, প্রশিক্ষণ দেওয়া ও তাদের ধরে রাখার মতো একাধিক বিষয়ে আলোচনা হয়েছে।
প্রিমিয়ার ডগ ফোর্ড ও স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট গত সপ্তাহে প্রথমবারের মতো ওনার সঙ্গে বৈঠকে বসেন।
This article was written by Sohely Ahmed Sweety as part of the Local Journalism Initiative.

- Advertisement -

Related Articles

Latest Articles