8.8 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

লাইসেন্স প্লেট নবায়নের প্রয়োজন হবে না অন্টারিওর চালকদের

লাইসেন্স প্লেট নবায়নের প্রয়োজন হবে না অন্টারিওর চালকদের
অন্টারিওর চালকরা প্রতি বছর লাইসেন্স প্লেট নবায়নের ঝক্কি থেকে শিগগিরই মুক্তি পাবেন বলে জানিয়েছেন প্রিমিয়ার ডগ ফোড

অন্টারিওর চালকরা প্রতি বছর লাইসেন্স প্লেট নবায়নের ঝক্কি থেকে শিগগিরই মুক্তি পাবেন বলে জানিয়েছেন প্রিমিয়ার ডগ ফোর্ড। প্রদেশ প্রক্রিয়াটি স্বয়ংক্রিয় করার উদ্যোগ নিয়েছে।

১৩ ফেব্রুয়ারি সকালে টরন্টোতে এক সংবাদ সম্মেলনে ফোর্ড এই মন্তব্য করেন। অন্টারিওর সড়কে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স প্লেটযুক্ত গাড়ির সংখ্যা বেড়ে যাওয়া সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা এটা থেকে পুরোপুরি রেহাই পেতে যাচ্ছে। প্রথম পদক্ষেপ হিসেবে গাড়িটি নিবন্ধিত করুন এবং স্টিকার থেকে নিস্কৃতি পান। এখন আমরা পুননিবন্ধন থেকে মুক্ত হতে যাচ্ছি। পুনঃনিবন্ধন হবে স্বয়ংক্রিয় পদ্ধতিতে, যাতে করে এ নিয়ে লোকজনকে আদৌ কোনো দুশ্চিন্তা করতে না হয়।

- Advertisement -

পরিবহন মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ২০২৪ সালের জানুয়ারি পর্যন্ত অন্টারিওর সড়কে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স প্লেটযুক্ত গাড়ির সংখ্যা ছিল ১০ লাখ ১৫ হাজার ১৩৯টি।

মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেন, ভালো চালকরাই কেবল স্বয়ংক্রি পুনঃনিবন্ধনের এই সুযোগ পাবেন। যাদের বিরুদ্ধে পার্কিং টিকিট অথবা টোল বিল ইস্যু করা হয়েছে তাদেরকে ম্যানুয়াল পদ্ধতিতেই লাইসেন্স প্লেট পুনঃনিবন্ধন করতে হবে।

অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশের সার্জেন্ট কেরি শিমিডট এর আগে বলেছিলেন, প্রক্রিয়াটি বিনামূল্যের হওয়ায় অনেক বেশি সংখ্যক গাড়ি চালক নবায়নের বিষয়টি ভুলে যাচ্ছেন।

ফোর্ড সরকার এর আগে ২০২২ সালে লাইসেন্স প্লেট সংক্রান্ত সব ধরনের বার্ষিক নিবন্ধন ফি বাতিল ঘোষণা করে। ২০২২ সালের ১৩ মার্চ থেকে যাত্রীবাহী গাড়ি, মোটরসাইকেল. মপেড এবং হাল্কা বাণিজ্যিক যানের চালকদের লাইসেন্স প্লেট নবায়ন বা স্টিকার নিতে কোনো মাশুল পরিশোধ করতে হচ্ছে না। এর আগে উত্তর অন্টারিওতে লাইসেন্স স্টিকার নবায়নে খরচ হতো ৬০ ডলার। দক্ষিণ অন্টারিওতে খরচ হতো ১২০ ডলার।

প্রিমিয়ারের কার্যালয় থেকে এটা নিশ্চিত করা হয়েছে যে, লাইসেন্স প্লেট নবায়নে এই পরিবর্তন একটি বৃহত্তর বিলের অংশ হবে। এমপিপিরা আইনসভায় ফিরলে বিলটি উত্থাপন করা হবে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles