14.4 C
Toronto
শনিবার, জুন ১৫, ২০২৪

যৌন কেলেঙ্কারিতে ডি ক্যাপ্রিওসহ ৬ হলিউড তারকার নাম, কী বলছেন তারা?

যৌন কেলেঙ্কারিতে ডি ক্যাপ্রিওসহ ৬ হলিউড তারকার নাম, কী বলছেন তারা?
<br >কেট ব্লানচেট ক্যামেরন দিয়াজ লিওনার্দো ডি ক্যাপ্রিও ব্রুস উইলস কেভিন স্পেসি ও নাওমি ক্যাম্পবেল

আলোচিত ‘জেফরি এপস্টেইন লিস্ট’-এ নাম জড়িয়েছে হলিউড তারকা কেট ব্লানচেট, ক্যামেরন দিয়াজ, লিওনার্দো ডি ক্যাপ্রিও, ব্রুস উইলস, কেভিন স্পেসি, নাওমি ক্যাম্পবেলের। তবে এসব তারকাদের মুখপাত্ররা তাদের যৌন কেলেঙ্কারিতে যুক্ত থাকার কথা অস্বীকার করেছেন।

দ্য ইন্ডিপেন্ডেন্টের প্রতিবেদনে বলা হয়েছে, কুখ্যাত যৌন অপরাধী ও ধনকুবের জেফরি এপস্টাইনের সঙ্গে সম্পর্কিত মামলার কিছু নথি প্রকাশ করেছে নিউইয়র্ক আদালত। সেই নথিতে একবারই নাম এসেছে কেট ব্লানচেট, ক্যামেরন দিয়াজ, লিওনার্দো ডি ক্যাপ্রিও, ব্রুস উইলস, কেভিন স্পেসি, নাওমি ক্যাম্পবেলের।

- Advertisement -

যদিও ভুক্তভোগী জোহানা সজোবার্গকে এ বিষয়ে জিজ্ঞেস করা হলে আইনজীবীকে তিনি জানান, কেট ব্লানচেট, লিওনার্দো ডি ক্যাপ্রিও, ক্যামেরুন দিয়াজ বা অন্য তারকাদের সঙ্গে তার দেখা হয়নি। জেফরি এপস্টেইনের সঙ্গে আলাপের সূত্র ধরেই তাদের নাম এসেছে। তারা অপরাধে জড়িত থাকার জন্য অভিযুক্ত হননি।

এ বিষয়ে ক্যামেরুন দিয়াজের প্রতিনিধি বলেছেন, ক্যামেরন কখনো জেফরি এপস্টাইনের সঙ্গে দেখা করেননি। ডি ক্যাপ্রিও এবং কেট ব্লানচেটের প্রতিনিধিরাও যৌন কেলেঙ্কারিতে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন।

গত বুধবার প্রায় এক হাজার পাতার নথি প্রকাশ করে নিউইয়র্ক আদালত। বৃহস্পতিবার প্রকাশিত হয় আরও ৩০০ পাতার নথি। এসব নথিতে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, বিল ক্লিনটন, পদার্থবিদ স্টিফেন হকিং, মাইকেল জ্যাকসন, প্রিন্স অ্যান্ড্রুসহ বহু প্রভাবশালী ব্যক্তির নাম রয়েছে। অভিযোগ উঠেছে তারা সবাই জেফরি এপস্টেইনের ক্লায়েন্ট ছিলেন।

এদিকে যৌন অপরাধের ওই মামলাটি হয়েছিল জেফরি এপস্টেইনের বান্ধবী ও সহকর্মী গিসলাইন ম্যাক্সওয়েলের বিরুদ্ধে। পরে জেফরি এপস্টেইনকে অপ্রাপ্তবয়স্ক নারীকে যৌন ব্যবসায় বাধ্য করার দায়ে দোষী সাব্যস্ত করা হয়। ২০১৯ সালে যৌন ব্যবসার নানা অভিযোগের বিচার চলাকালে কারাগারে আত্মহত্যা করেন তিনি। ২০২১ সালে যৌন অপরাধে দোষী সাব্যস্ত করা হয় তার বান্ধবীকে গিসলাইনকেও। তিনি বর্তমানে ২০ বছরের কারাদণ্ড ভোগ করছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles