22.1 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

ডেটিং উপভোগ করতে এড়িয়ে চলুন ৫ ভুল

ডেটিং উপভোগ করতে এড়িয়ে চলুন ৫ ভুল

আজকাল ডেট খুব কঠিন হয়ে পড়েছে। দ্রুতগতির যে জীবনযাত্রা, তার প্রভাব পড়ছে মানুষের সম্পর্কের ওপর। ফলে বদলে গেছে রোম্যান্সের ধারণাও। এখন মানুষের শুধু ভালোবাসার সঙ্গী নয়, একজন আদর্শ পার্টনারও প্রয়োজন।

- Advertisement -

যখন একটি সম্পর্ক শুরু হয়, নারী-পুরুষ উভয়ই কৌতূহলী এবং নার্ভাস থাকে। এটি এমন একটি সময় যখন আপনি আপনার সামনে থাকা ব্যক্তি এবং তার অভ্যাসকে বোঝার চেষ্টা করছেন। কিন্তু এই সময় মানুষ কিছু ভুল করে যার কারণে তাদের রোম্যান্স যাত্রা শুরুতেই শেষ হয়ে যায়।

অতিরিক্ত ভাবা

ডেটিংয়ের প্রাথমিক পর্যায়ে মানুষ অনেক কিছু নিয়ে ভাবতে শুরু করে। এ কারণে কোনো না কোনোভাবে আপনি উদ্বেগের শিকার হতে শুরু করেন। অনেক সময় মানুষ একে অপরকে না জেনেই ভবিষ্যতের পরিকল্পনা শুরু করে। যার কারণে রোম্যান্স শুরুর আগেই তা বিগড়ে যেতে পারে।

শারীরিক ঘনিষ্ঠতা

ডেটিংয়ের একেবারে শুরুতে শারীরিক সম্পর্ক স্থাপন করা ভালো বলে মনে করা হয় না। এ কারণে আপনি শারীরিকভাবে এগিয়ে যান কিন্তু উভয়ের মধ্যে মানসিক সংযোগ ম্লান হয়ে যায়। অনেক সময় এ কারণে কয়েকদিনের মধ্যেই মানুষের সম্পর্ক ভেঙে যায়।

গোয়েন্দা হয়ে ওঠা

সম্পর্কের ক্ষেত্রে সঙ্গীর বিষয়ে তদন্ত করা খুবই স্বাভাবিক। কিন্তু অনেক সময় ডেটিংয়ের শুরুতেই মানুষ এ ধরনের কাজ করা শুরু করে। এটি অন্য ব্যক্তিকে অনুভব করায় যে আপনি তাকে বিশ্বাস করেন না। এতে আপনার সম্পর্ক শুরুতেই ভেঙে যেতে পারে।

বেশি আশা করা

ডেটিংয়ের একেবারে শুরুতে আপনি একজন ব্যক্তিকে বোঝার চেষ্টা করতে পারেন এবং তারপর পার্টনার হন। প্রাথমিক পর্যায়ে অপর ব্যক্তির কাছ থেকে অনেক বেশি প্রত্যাশা করা এবং সেগুলো পূরণ করার জন্য তার ওপর চাপ দেওয়া ডেটিংয়ের জন্য বিপজ্জনক প্রমাণিত হতে পারে।

বেশি মেসেজ দেওয়া

ডেটিংয়ের সময় একে অপরের সঙ্গে প্রতিদিন কথা বলা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু অতিরিক্ত মেসেজ দেওয়া অন্য ব্যক্তিকে বিরক্ত করতে পারে। অনেক সময় অতিরিক্ত মেসেজ করার কারণে আপনার সম্পর্ক দুর্বল হতে শুরু করে। এমন পরিস্থিতিতে খুব বেশি মেসেজ পাঠানোর পরিবর্তে মুখোমুখি বসে কথা বলা গুরুত্বপূর্ণ।

- Advertisement -

Related Articles

Latest Articles