24.3 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

ওয়েস্টজেটের সঙ্গে একীভূত হচ্ছে সানউইং

ওয়েস্টজেটের সঙ্গে একীভূত হচ্ছে সানউইং
সানউইংয়ের কার্যক্রম বন্ধ করে সাশ্রয়ী উড়োজাহাজগুলোকে মূল ব্যবসার সঙ্গে একীভূত করার ঘোষণা দিয়েছে ওয়েস্টজেট

সানউইংয়ের কার্যক্রম বন্ধ করে সাশ্রয়ী উড়োজাহাজগুলোকে মূল ব্যবসার সঙ্গে একীভূত করার ঘোষণা দিয়েছে ওয়েস্টজেট। আগামী বছরের অক্টোবরের মধ্যেই একীভূতকরণ প্রক্রিয়া সম্পন্ন হবে।

টরন্টোভিত্তিক কোম্পানিটির মূল এয়ারলাইন এবং ভ্যাকেশন বিভাগ গত মে মাসে কিনে নিয়েছে ওয়েস্টজেট। এর মধ্য দিয়ে আকাশ পরিবহন বাজারে বড় ধরনের ঘনিভবন ঘটেছে। ওয়েস্টজেট বলেছে, সানউইংয়ের ১৮টি বোয়িং ৭৩৭ উড়োজাহাজ ও ২ হাজার কর্মী ক্যালগেরিভিত্তিক কোম্পানিটির সঙ্গে একীভূত হবে।

- Advertisement -

সান গন্তব্যগুলোগামী ফ্লাইটগুলোতে মোট আসনের ৩৭ শতাংশ ওয়েস্টজেট ও সানউইংয়ের দখলে। এ ছাড়া ওয়েস্টার্ন

কানাডাগামী ফ্লাইটের মোট আসনের ৭২ শতাংশই তাদের। গত হেমন্তে কম্পিটিশন ব্যুরো এমনটাই জানিয়েছে।
তবে এর ফলে সেবা মান কমার পাশাপাশি ভাড়া বেড়ে যেতে পারে বলে কিছু বিশেষজ্ঞ সতর্ক করে দিয়েছেন। বিশেষ করে ওয়েস্টার্ন কানাডা ও ছোট শহরগুলোর মতো গন্তব্যে এই পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

সানউইং অধিগ্রহণে উভয় পক্ষই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত রুটগুলোতে ধারণক্ষমতা ধরে রাখার প্রতিশ্রুতি দিয়েছে। একই সাথে সানউইং ভ্যাকেশনের প্রধান কার্যালয়ও টরন্টোতে রেখে দেওয়ার ব্যাপারে একমত হয়েছে। অন্তত পাঁচ বছর সেখানে প্রধান কার্যালয় থাকবে। তবে আঞ্চলিক কার্যালয় হবে মন্ট্রিয়লে।

একীভূতকরণের এই প্রক্রিয়া চলমান রয়েছে। ওয়েস্টজেট সুপও অক্টোবরের শেষ দিকে তাদের মূল কোম্পানির অধীনে আনার প্রস্তুতি নিচ্ছে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles