23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

আপনি কী লাইফ সাপোর্টে?

আপনি কী লাইফ সাপোর্টে?
<br >রাজস্থান রাজ্যে এক নির্বাচনী জনসভায় কথাগুলো বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী<br >আপনি কী লাইফ সাপোর্টে

“কংগ্রেস ক্ষমতায় এলে দেশের সম্পদ মুসলমানদের মধ্যে বিলি করে দেবে। পারিবারিক সোনা-রুপার সঙ্গে বিবাহিত নারীদের গলায় পরা পবিত্র মঙ্গলসূত্র পর্যন্ত তারা কেড়ে নিয়ে বাঁটোয়ারা করে দেবে।”

গত রোববার রাজস্থান রাজ্যে এক নির্বাচনী জনসভায় কথাগুলো বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

- Advertisement -

কতখানি হিংস্র সাম্প্রদায়িক মনোভাবের লোক হলে একটি দেশের প্রধানমন্ত্রী শুধুমাত্র নির্বাচনে বিজয়ের জন্যে এমন কুৎসিত মন্তব্য করতে পারেন! তাও আবার তৃতীয়বারের মত জয়ী হতে চান তিনি।

এর আগে তিনি আইন করেছেন তার দেশে বাইরে থেকে আসা মুসলমানদের বাদ দিয়ে অন্য ধর্মীয় লোকদেরকে নাগরিকত্ব দিবেন। পৃথিবীর কতখানি হিংস্র সাম্প্রদায়িক লোক হলে একটি দেশের দ্বিতীয় বৃহত্তম জনগোষ্ঠীকে শুধুমাত্র ধর্মীয় পরিচয়ের কারণে তাদেরকে নির্মুল করার, নিগৃহীত করার, হেয় অপমান অপদস্থ করার এরকম কথাবার্তা বলতে পারেন, পদক্ষেপ নিতে পারেন!

তবে আমরা বুঝি এসবই তিনি করছেন শুধুমাত্র সংখ্যাগরিষ্ঠ হিন্দু সম্প্রদায়ের ভোট পাবার জন্যে।
লজ্জাজনক বিষয় হলো যারা বাংলাদেশে নিজেদেরকে অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষ বলে পরিচয় দিয়ে তিলকে তাল বানান, তারা পাশের দেশের এরকম ঘটনায় মুখে কুলুপ এটে বসে থাকেন। কারণ মুলত তাঁরাও কথা বলেন যখন তাদের দলকে ক্ষমতায় নেবার প্রয়োজন হয়। নীতি নৈতিকতার ভিত্তিতে কথা বলার মত লোক পৃথিবীতে আজ কেউ নেই বলে মনে হয়, থাকলেও তারা আজ আইসিইউতে, লাইফ সাপোর্টে, জীবনমৃত!

- Advertisement -

Related Articles

Latest Articles