17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

কর্মী ছাঁটাইয়ের সাফাই গাইলেন বেল কানাডার সিইও

কর্মী ছাঁটাইয়ের সাফাই গাইলেন বেল কানাডার সিইও
হাউস অব কমন্সের হেরিটেজ কমিটির বৈঠকে ১১ এপ্রিল লিবারেল কনজার্ভেটিভ ও নিউ ডেমোক্র্যাটদের প্রশ্নের মুখে পড়েন বেল কানাডার প্রধান নির্বাহী কর্মকর্তা সিইও মিরকো বিবিক

কর্পোরেট লোভের জন্য বেল কানাডাকে অভিযুক্ত করেছেন সংসদ সদস্যরা। যদিও কোম্পানির প্রধান এর হাজার কর্মী ছাঁটাইয়ের সাফাই গেয়েছেন। এক্ষেত্রে তিনি কানাডিয়ানদের প্রথাগত টেলিভিশন দেখার পদ্ধতির পরিবর্তন আসার কথা উল্লেখ করেছেন।

হাউস অব কমন্সের হেরিটেজ কমিটির বৈঠকে ১১ এপ্রিল লিবারেল, কনজার্ভেটিভ ও নিউ ডেমোক্র্যাটদের প্রশ্নের মুখে পড়েন বেল কানাডার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিরকো বিবিক। সংসদ সদস্যরা তাকে কমিটির সামনে হাজির হওয়ার নির্দেশ দেন এবং ছাঁটাই সংক্রান্ত প্রশ্নের উত্তর দিতে বলেন। বিসিই ইনকর্পোরেশনের মোট কর্মীবাহিনীর ৯ শতাংশ ছাঁটাই করা হয়েছে।

- Advertisement -

গত ফেব্রুয়ারিতে কোম্পানি এক ঘোষণায় জানায়, ৪ হাজার ৮০০ কর্মী তারা ছাঁটাই করতে যাচ্ছে। সেই সঙ্গে একাধিক টেলিভিশন নিউজকাস্ট বন্ধের পাশাপাশি ১০৩টি রেডিও স্টেশনের ৪৫টি বিক্রি করে দেওয়ার ঘোষণা দেয় কোম্পানিটি।

লিবারেল এমপি তালিব নূর মোহাম্মদ বিবিককে বলেন, আমি মনে করি কানাডিয়ান বিশেষ করে যারা আপনার কোম্পানিকে দীর্ঘদিন ভর্তুকি দিয়েছে তাদের কথা ভাবাটা গুরুত্বপূর্ণ।

কনজার্ভেটিভ হেরিটেজ ক্রিটিক রাচেল থমাস বলেন, কর্মী ছাঁটাইয়ের জন্য সরকারি ভর্তুকি পাওয়া ৪ হাজার কোটি ডলারের কোম্পানি সত্যিই খুব ধনি। তার প্রশ্ন এড়িয়ে যাওয়ার জন্যও বিবিককে অভিযুক্ত করেন তিনি। থমাস বলেন, আজ আপনি আমার একটি প্রশ্নেরও সরাসরি উত্তর দিতে পারেননি।

থমাস একা নন। আরও বেশ কয়েকজন এমপি বিবিককে অভিযুক্ত করেন। তাদের মধ্যে রয়েছেন এনডিপি নেতা জাগমিত সিং। সেলফোন ফির ক্ষেত্রে ভোক্তাদের কিছুটা স্বস্তি দেওয়ার পরিবর্তে লোভের আশ্রয় নেওয়ায় সিইওকে ভর্ৎসনা করতে সংক্ষিপ্ত সময়ের জন্য উপস্থিত হন তিনি।

বিবিক তার কোম্পানির পক্ষে দাঁড়িয়ে এই ছাঁটাইয়ের জন্য একাধিক বিষয়কে দায়ী করেন। এর মধ্যে রয়েছে উৎপাদনশীলতা, মূল্যস্ফীতি এবং ফেডারেল স্ট্রিমিং অ্যাক্ট বাস্তবায়নে বিলম্ব। কানাডায় মিডিয়া ইকোসিস্টেম সংকটে বলে এমপিদের তিনি জানান।

- Advertisement -

Related Articles

Latest Articles