22.1 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

পার্কিং লটের জরিমানা দ্বিগুন করার কথা ভাবছে টরন্টো

পার্কিং লটের জরিমানা দ্বিগুন করার কথা ভাবছে টরন্টো
জেনারেল গভর্নমেন্ট কমিটির সভাপতিত্ব করবেন কাউন্সিলর পল এইন্সলি

পার্কিং লট লঙ্ঘনের জরিমানা দ্বিগুন করার কথা ভাবছে সিটি অব টরন্টো। এক্ষেত্রে পার্কিংয়ের পরিবর্তে বর্তমানে চালকবিহীন জরিমানা পরিশোধের কথা উল্লেখ করা হয়েছে।
বর্তমানে চালকদের ক্ষেত্রে জরিমানার পরিমাণ ৩০ ডলার, টান্সপোর্টেশন সার্ভিস যা ৭৫ ডলার করতে চাইছে। গ্রিন পি লটেও একই হারে জরিমানা বাড়ানো হয়েছে। আগামী ২ অক্টোবর নগরীর এই সুপারিশ জেনারেল গভর্নমেন্ট কমিটির সামনে উত্থাপন করা হবে।

জেনারেল গভর্নমেন্ট কমিটির সভাপতিত্ব করবেন কাউন্সিলর পল এইন্সলি। একই সঙ্গে তিনি এক্সিবিশন প্লেসের পচিালনা পর্ষদেরও সদস্য। সিটিভি নিউজ টরন্টোকে তিনি বলেন, হোন্ডা ইন্ডি এবং ক্যারিবিয়ান কার্নিভালের মতো বিশেষ অনুষ্ঠানে পার্কিংয়ের খরচ ৪৫ ডলার। অর্থাৎ বর্তমান জরিমানার চেয়ে পরিমাণটা ১৫ ডলার কম। অনুষ্ঠানে অংশ নিতে আপনি যদি ৪৫ ডলার ব্যয় না করতে চান তাহলে আপনার কাছ থেকৈ উপযুক্ত জরিমানা নিতে হবে। এ কারণেই জরিমানা পরিমাণ বাড়িয়ে ৭৫ ডলার করা হচ্ছে।

- Advertisement -

পার্কিংয়ের নিয়ম লঙ্ঘন ২০২১ সালের তুলনায় ২০২২ সালে ১১ হাজার বৃদ্ধি পেয়ে ১ লাখ ৬ হাজার ২৫০টিতে উন্নীত হয়েছে। সংখ্যাটি সিটি পরিচালিত পার্কিং লটের। তবে বেসরকারি পার্কিং লটে নিয়ম লঙ্ঘন ৫৬ হাজার বেড়ে ৩ লাখ ৭৭ হাজার ৩০০টিতে উন্নীত হয়েছে।
প্রদিবেদনে বলা হয়েছে, যানবাহনের মালিকদের এসব নিয়ম পরিপালন না করার একাধিক কারণ আছে। তারপরও অনেকে পিভিএন থেকে বেরিয়ে যাচ্ছেন।

কাউন্সিল প্রস্তাবিত এই জরিমানা অনুমোদন করলে ১ ডিসেম্বর থেকে সিটি পরিচালিত পার্কিন লট থেকে শুরু করে বেসরকারি পার্কিং লট সব ক্ষেত্রেই এটি প্রযোজ্য হবে।
পার্কিং লটের জরিমানা বাড়ানোর পাশাপাশি কাউন্সিলররা কার্বসাইড স্পটের খরচও বাড়ানোর কথা ভাবছে। বর্তমানে এক্ষেত্রে একজন চালককে ৩০ ডলার ব্যয় করতে হয়।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles