14.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

আবাসন ইস্যুতে ফেডারেল সরকারের সমালোচনায় চাউ

আবাসন ইস্যুতে ফেডারেল সরকারের সমালোচনায় চাউ
স্কারবোরোতে কমিউনিটি নেতা ও বেসরকারি খাতের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকশেষে সাংবাদিকদের চাউ বলেন শরনার্থীদের আবাসনের জন্য ফেডারেল সরকার একটা সেন্টও ব্যয় করছে না এটাই সত্য

দেশের আনা শরনার্থীদের আবাসনের দায়িত্ব না নেওয়ায় বুধবার ফেডারেল সরকারের সমালোচনা করেছেন টরন্টোর মেয়র নির্বাচিত অলিভিয়া চাউ। তবে পরিস্থিতির উন্নতিতে তাদের সঙ্গে কাজ করতে সক্ষম হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

স্কারবোরোতে কমিউনিটি নেতা ও বেসরকারি খাতের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকশেষে সাংবাদিকদের চাউ বলেন, শরনার্থীদের আবাসনের জন্য ফেডারেল সরকার একটা সেন্টও ব্যয় করছে না। এটাই সত্য।

- Advertisement -

নগরীর জনবসতিপূর্ণ আশ্রয়ন ব্যবস্থার বাসিন্দাদের এক-তৃতীয়াংশই শরনার্থী। বিষয়টিকে ইঙ্গিত করে তিনি বলেন, শরনার্থীদের দায়িত্ব ফেডারেল সরকারের। সমস্যাটি সহজেই দেখঅ যায়। নগরীর এন্টারটেইনমেন্ট ডিস্ট্রিক্টে সাইডওয়াকের তাঁবুতে অনেক মানুষ ঘুমাচ্ছেন। তাদের চারপাশে ব্যবহার্য জিনিসপত্র এবং কম্বলের স্তুপ। তবে সম্প্রতি প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে তার চেয়ে আলোচনা হয়েছে তাতে করে এ ব্যাপারে উন্নতি নিয়ে তিনি আশাবাদী।

অলিভিয়া চাউ বলেন, আমি আশাবাদী মানুষ। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় তিনি সাশ্রয়ী আবাসনের গুরুত্বের কথঅ বলেছেন। নগরীতে আসা অভিবাসী ও শরনার্থীদের গুরুত্বের ব্যাপারেও কথা বলেছেন তিনি। আমাদের কথোপকথন ছিল খুবই আশাব্যঞ্জক। দেশে অভিবাসী ও শরনার্থীদের স্বাগত জানানোর গুরুত্ব সম্পর্কে আমরা অবগত। এখানে আমাদের প্রতিশ্রুতি রয়েছে।

চাউ বলেন, নগরীর সম্মুখসারীর কিছু বাড়তি সেবা প্রয়োজন। আগামী সপ্তাহে আমি কিছু গ্রুপের সঙ্গে আলোচনায় বসবো। তাদের প্রয়োজনের বিষয়ে তাদের কাছ থেকেই শুনতে চাই আমি।
স্কারবোরোর গোল্ডেন মাইল নেবারহুডে যে ইনক্লুসিভ লোকাল ইকোনমিক অপুরচুনিটি ইনিশিয়েটিভ (আইএলইও) চলছে তা নিয়ে আলোচনার জন্য ইউনাইটেড ওয়ে, ড্যানিয়েলস কর্পোরেশন ও অন্যান্য গ্রুপের সঙ্গে বৈঠক করেন। বৈঠকশেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles