15.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

মাস্ক পরিধান বিধান শিথিল করল টরন্টোর হাসপাতালগুলো

মাস্ক পরিধান বিধান শিথিল করল টরন্টোর হাসপাতালগুলো
ইউনিভার্সিটি হেলথ নেটওয়ার্ক ইউনিটি হেলথ সানিব্রুক হেলথ সায়েন্সেস সেন্টার সিনাই হেলথ এবং হসপিটাল ফর সিক চিলড্রেন সম্প্রতি তাদের মাস্ক পরিধান নীতি হালনাগাদ করেছে এর ফলে দর্শনার্থী ও কর্মীরা অধিকাংশ পাবলিক এলাকায় মাস্ক পরিধান এড়াতে পারবেন

কোভিড-১৯ মহামারির পুরো সময়জুড়ে মাস্ক পরিধানের যে বাধ্যবাধকতা ছিল তা শিথিল করেছে টরন্টোর বেশ কিছু হাসপাতাল। ইউনিভার্সিটি হেলথ নেটওয়ার্ক, ইউনিটি হেলথ, সানিব্রুক হেলথ সায়েন্সেস সেন্টার, সিনাই হেলথ এবং হসপিটাল ফর সিক চিলড্রেন সম্প্রতি তাদের মাস্ক পরিধান নীতি হালনাগাদ করেছে। এর ফলে দর্শনার্থী ও কর্মীরা অধিকাংশ পাবলিক এলাকায় মাস্ক পরিধান এড়াতে পারবেন। তবে রোগীদের কক্ষ এবং অপেক্ষমাণ কক্ষে তাদেরকে মাস্ক পরিধান করতেই হবে।

এই নীতির অধিকাংশই ২৭ ও ২৮ জুন থেকে কার্যকর হয়েছে। যদিও ইউনিভার্সিটি অব হেলথ নেটওয়ার্কে নীতিমালাটি সদ্যই চালু হয়েছে।

- Advertisement -

হসপিটাল ফর সিক চিলড্রেনের একজন মুখপাত্র বলেন, কোভিড-১৯ এর নি¤œ সংক্রমণ ও অন্যান রেসপিরেটরি ভাইরাসের মধ্যে মাস্ক পরিধান নীতি যুগোপযোগী করতে তারা টরন্টো অঞ্চলের সব হাসাপতালের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থানে থেকে কাজ করছে।

সিনাই হেলথের একজন মুখপাত্র বলেন, রোগী সেবা কার্যক্রম ও রোগীদের সংস্পর্শতার বিষয়ে গুরুত্ব দিয়ে মাস্ক পরিধান নীতি এরই মধ্যে তার সময়োগযোগী করেছে। এর অর্থ হচ্ছে রোগীদের সেবা দেওয়ার সময়, রোগীদের কক্ষে এবং অপেক্ষমাণ কক্ষে কর্মী ও দর্শনার্থী উভয়কেই এখনো বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে। সিনাই হাসপাতালে মাস্কবান্ধব পরিবেশ রয়েছে, যেখানে মাস্ক পরিধানের দরকার নেই।

যেসব নন-ক্লিনিক্যাল এলাকায় কেবলমাত্র কর্মীরা সমবেত হন সেসব স্থানে কোনো কর্মী মাস্ক ছাড়াই যেতে পারেন সেজন্য গত এপ্রিলে মাস্ক পরিাধনের নীতি শিথিল করেছে টরন্টোর অধিকাংশ হাসাপাতাল।

- Advertisement -

Related Articles

Latest Articles