23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

ট্রুডোর নেতৃত্বে প্রশংসায় ব্রায়ান মালরোনি

ট্রুডোর নেতৃত্বে প্রশংসায় ব্রায়ান মালরোনি
প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর প্রশংসা করেছেন ব্রায়ান মালরোনি সাবেক এই প্রধানমন্ত্রী বলেছেন লিবারেল নেতার বিরুদ্ধে যেসব বাজে কথা বলা হয় ইতিহাসের অর্জনের আলোকে সেগুলো বিস্মৃত হবে

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর প্রশংসা করেছেন ব্রায়ান মালরোনি। সাবেক এই প্রধানমন্ত্রী বলেছেন, লিবারেল নেতার বিরুদ্ধে যেসব বাজে কথা বলা হয় ইতিহাসের অর্জনের আলোকে সেগুলো বিস্মৃত হবে।

প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির সাব্কে এই প্রধানমন্ত্রী সোমবার রাতে নোভা স্কশিয়ার অ্যান্টিগোনিশে সেন্ট ফ্রান্সিস জ্যাভিয়ার ইউনির্ভাসিটির আটলান্টিক ইকোনমিক ফোরামে এই মন্তব্য করেন। মালরোনি তার বক্তব্যে বলেন, সংসদে যেসব তুচ্ছ কথাবর্তা বলা হয় ও গুজব ছাড়ানো হয় ইতিহাসের তাতে কোনো আগ্রহ নেই। বরং মহামারি মোকাবিলা, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নর্থ আমেরিকা ফ্রি ট্রেড এগ্রিমেন্ট নিয়ে দর-কষাকষির জন্য ট্রুডো স্মরণীয় হয়ে থাকবেন। দর-কষাকষির সময় ট্রুডো তার স্বপ্ন এবং দৃঢ়তার পরিচয় দিয়েছেন। সেই সঙ্গে দেশের অর্থনীতিকে রক্ষায় সাহায্য করেছেন।

- Advertisement -

তবে সাবেক প্রধানমন্ত্রীর বক্তব্যে কনজার্ভেটিভ নেতা পিয়েরে পয়লিয়েভরের নাম নেওয়া হয়নি। বরং, ফেডারেল লিবারেলদের অর্জনগুলোই বেশি করে উঠে এসেছে তার বক্তব্যে।

ব্রায়ান মালরোনি ১৯৮৪ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত কানাডার প্রধানমন্ত্রী ছিলেন। যুক্তরাষ্ট্রের সঙ্গে বাণিজ্য আলোচনার সময় ট্রুডোর মন্ত্রিসভার উপদেষ্টা হিসেবে কাজ করেন তিনি।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles