14.1 C
Toronto
রবিবার, মে ২৬, ২০২৪

বার্নার্ডোর হিংসার শিকার পরিবারের কাছে সরকারের ক্ষমা চাওয়া উচিত : সেনেটর

বার্নার্ডোর হিংসার শিকার পরিবারের কাছে সরকারের ক্ষমা চাওয়া উচিত : সেনেটর
কনজার্ভেটিভ সেনেটর ডন প্লেট এই ফি দাবি করাকে লজ্জাজনক আখ্যায়িত করে বলেন সরকার হেনস্থার মধ্যে পড়ার পরই কেবল এই ফি প্রত্যাহার করা হয়

কানাডিয়ান এক সেনেটর ফেডারেল সরকারকে পল বার্নার্ডোর হিংসার মিকার ভুক্তভোগী পরিবারগুলোর কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন। আইনি ব্যয় বাবদ পরিবারগুলোর কাছে ১৯ হাজার ডলার চাওয়রা পর এই আহ্বান জানালেন তিনি।

১৯৯০ সালের গোড়ার দিকে ক্রিস্টেন ফ্রেঞ্চ ও লেসলি মাহাফিকে বার্নার্ডো অপহরণ, যৌন নির্যাতন ও হত্যা করে। ক্রিস্টেন ফ্রেঞ্চ ও লেসলি মাহাফির পরিবার ২০২১ সালে দোষী সাব্যস্ত বার্নার্ডোর প্যারোলের শুনানি সংক্রান্ত নথি চেয়ে আবেদন করে। কিন্তু সরকার তাতে অস্বীকৃতি জানায় এবং আদালতও পরে সিদ্ধান্তটি বহাল রাখে। এ কারণে তাদের কাছে লিগ্যাল ফি বাবদ ১৯ হাজার ডলার দাবি করা হয় বলে জানান পরিবারগুলোর প্রতিনিধিত্বকারী একজন আইনজীবী। আইনজীবি টিম ড্যানসন এই সিদ্ধান্তকে হতাশাজনক বলে মন্তব্য করেন। সিটিভি নিউজ টরন্টোকে বৃহস্পতিবার তিনি বলেন, ফেডারেল কোর্টের কাছে এ ব্যাপারে রুলিং চাইছেন তারা।

- Advertisement -

তবে পরবর্তীতে ওই ফি থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। ড্যানসন বলেন, বিষয়টির মীমাংসা হয়েছে। কিন্তু পরিবারগুলোর কাছে তাদের ১৯ হাজার ডলার চাওয়াটা হতাশাজনক।

বার্নার্ডোকে মধ্যম নিরাপত্তার কারাগারে স্থানান্তর নিয়ে সেনেটে বিতর্ক অব্যাহত থাকায় বিষয়টি আবারও সামনে এসেছে। কনজার্ভেটিভ সেনেটর ডন প্লেট এই ফি দাবি করাকে লজ্জাজনক আখ্যায়িত করে বলেন, সরকার হেনস্থার মধ্যে পড়ার পরই কেবল এই ফি প্রত্যাহার করা হয়। এজন্য প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ভুক্তভোগী পরিবারগুলোর কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত। এটাই হওয়া উচত প্রথম পদক্ষেপ। এটা আমাদের দেশের জন্য লজ্জার।

- Advertisement -

Related Articles

Latest Articles