14.1 C
Toronto
রবিবার, মে ২৬, ২০২৪

আলাদা হয়ে গেল সিপিএ কুইবেক ও অন্টারিও

আলাদা হয়ে গেল সিপিএ কুইবেক ও অন্টারিও
সিপিএ কানাডা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে এ সিদ্ধান্তে তারা হতাশ একইসঙ্গে অবাকও হয়েছে সিপিএ অন্টারিও এবং সিপিএ কুইবেক জাতীয় সংস্থা থেকে আলাদা হওয়ূার সিদ্ধান্ত নিয়েছে

কানাডার চার্টার্ড প্রফেশনাল অ্যাকাউন্ট্যান্টদের দুটি সংগঠন জাতীয় সংস্থার সঙ্গে তাদের সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছে। এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, সিপিএদের কীভাবে সর্বোত্তম প্রতিনিধিত্ব করা যায় তা নিয়ে প্রাদেশিক গ্রুপ ও জাতীয় কর্তৃপক্ষের মধ্যে বিবাদ চলছিল।

সিপিএ কানাডা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, এ সিদ্ধান্তে তারা হতাশ। একইসঙ্গে অবাকও হয়েছে। সিপিএ অন্টারিও এবং সিপিএ কুইবেক জাতীয় সংস্থা থেকে আলাদা হওয়ূার সিদ্ধান্ত নিয়েছে।

- Advertisement -

কী ধরনের বিচ্ছেদ সে ব্যাপারে সংবাদ বিজ্ঞপ্তিতে বিস্তারিত উল্লেখ করা হয়নি। সংস্থাটি বলেছে, এক দশক আগে পেশাটি এক হওয়ার পর থেকে সুশাসন ও সিপিএদের প্রতিনিধিত্বের উপায় খুঁজতে প্রাদেশিক, আঞ্চলিক এবং বার্মুডিয়ান সিপিএ বডির সঙ্গে কাজ করেছি। অতি সম্প্রতি তারা বিষয়টি এগিয়ে নিতে সিপিএ অন্টারিও এবং সিপিএ কুইবেকের সঙ্গে আলোচনা করে। আলোচনায় প্রাদেশিক সংস্থাগুলোকে মধ্যস্থতাকারীর সঙ্গে কাজ করার আহ্বান জানানো হয়। সেই সঙ্গে পরিস্কার একটি সময়সীমাও নির্ধারণের আহ্বান জানানো হয়।

পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে সিপিএ অন্টারিও এবং সিপিএ কুইবেক সিপিএ কানাডার সঙ্গে তাদের সম্পর্ক আনুষ্ঠানিকভাবে ছিন্ন করার ইচ্ছার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে।

তারা জানায়, এই সিদ্ধান্ত তাদের মিশন পুরা করতে সহায়তা করবে। সেই সঙ্গে সদস্যদের তারা সহায়তায়ও করতে পারবে।

সিপিএ অন্টারিওর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যারল উইল্ডিং এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, জাতীয় সংস্থা এবং প্রাদেশিক ও আঞ্চলিক সংস্থাগুলোর সঙ্গে বিস্তারিত আলোচনার পরই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
গুরুত্বপূর্ণ বিষয়ে প্রাদেশিক ও আঞ্চলিক গ্রুপগুলোর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছে দুই সংগঠন।

- Advertisement -

Related Articles

Latest Articles