12.9 C
Toronto
রবিবার, মে ২৬, ২০২৪

নেক্সাস কার্ড ব্যবহারে খোয়া গেল ১,৫০০ ডলার

নেক্সাস কার্ড ব্যবহারে খোয়া গেল ১,৫০০ ডলার
কানাডা এবং যুক্তরাষ্ট্রের মধ্যে বিশ^স্ত ভ্রমণ কর্মসূচি খুবই জনপ্রিয় এবং প্রায় ২০ লাখ কানাডিয়ানের নেক্সাস কার্ড রয়েছে

কানাডা এবং যুক্তরাষ্ট্রের মধ্যে বিশ্বস্ত ভ্রমণ কর্মসূচি খুবই জনপ্রিয় এবং প্রায় ২০ লাখ কানাডিয়ানের নেক্সাস কার্ড রয়েছে। আপনি যদি যুক্তরাষ্ট্রে নিয়মিত যাতায়াত করে থাকেন তাহলে নেক্সাস কার্ড একে অনেক বেশি সহজ করে দেয় এবং দ্রুততম সময়ের মধ্যে সীমান্ত অতিক্রমে সহায়তা করে।

নেক্সাস কার্ড ব্যবহারে আপনাকে একটি প্রক্রিয়া অনুসরণ ও সাক্ষাৎকারে বসতে হয়। কিন্তু কেউ যদি অনলাইনে তথ্য খুঁজতে যায় তাহলে কিছু ওয়েবসাইট লোকজনকে বিপথে নিয়ে যাবে এবং তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেবে। বর্তমানে একটি নেক্সাস কার্ড পেতে হলে অর্থ খরচ করতে হয় ৫০ মার্কিন ডলার, যদিও ১ অক্টোবর থেতে তা ১২০ ডলারে উন্নীত হবে।

- Advertisement -

মিসিসোগার এক ব্যক্তি সামাজিক যোগাযোগ ওয়েবসাইটে একটি কোম্পানির খোঁজ পান, প্রক্রিয়াটি দ্রুত করবে বলে বিজ্ঞাপন দেয় এবং তাকে তা ব্যবহার করতে বলে। নিজের ও স্ত্রীর জন্য দুটি নেক্সাস কার্ডের বিপরীতে এক বছরে তিনি দেড় হাজার ডলারের বেশি পরিশোধ করেছেন। কিন্তু এখন পর্যন্ত তা হাতে পাননি এবং কোম্পানি এখন আরও অর্থ দাবি করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি বলেন, কোম্পানিটির নেক্সাস কার্ড প্রক্রিয়াকরণের সক্ষমতার বিষয়টি আমি সামজিচক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে জানতে পারি। কোম্পানির কাছে এখন তার সব তথ্যই আছে বলে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

ওই ব্যক্তি বলেন, প্রথমে আমি তাদেরকে ইমেইল পাঠাই, এরপর টেক্সট করি এবং সবশেষে ফোন করি। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এটা সত্যিই দুঃখজনক। এ ব্যাপারে আমার আরেকটু বেশি গবেষণা করার দরকার ছিল।

কানাডা বর্ডার সার্ভিসেস এজেন্সি (সিবিএসএ) সিটিভি নিউজ টরন্টোকে জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপনের সাহায্যে আবেদন ফি বাবদ কোনো অর্থ চায় না। কারো ব্যক্তিগত ও আর্থিক তথ্যে প্রবেশাধিকার পেতে প্রতারকরা ফেডারেল সরকারের সেবাদাতার ভুয়া পরিচয় দিয়ে থাকে।

সিবিএসএ আরও বলেছে, তৃতীয় পক্ষের সাহায্যে প্রক্রিয়াটি দ্রুততর করার কোনো সুযোগ নেই। এর ফলে বরং নেক্সাস কার্ডং পেতে আরও বিলম্বিত হতে পারে।

এমনকি আবেদনটি বাতিলও হয়ে যেতে পারে। আপনি যদি নেক্সাস কার্ডের জন্য আবেদন করতে চান তাহলে ১ অক্টোবরের পর্যন্ত অফেরতযোগ্য ফি বাবদ ৫০ মার্কিন ডলার পরিশোধ করতে হবে। ১ অক্টোবর থেকে আবেদন ফি বেড়ে হবে ১২০ মার্কিন ডলার।

- Advertisement -

Related Articles

Latest Articles