18.2 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

নিয়ন্ত্রণে আসেনি হ্যালিফ্যাক্সের দাবানল

নিয়ন্ত্রণে আসেনি হ্যালিফ্যাক্সের দাবানল
হ্যালিফ্যাক্সের ডেপুটি ফায়ার চিফ ডেভিড মেলড্রাম বলেন ডাউনটাউন হ্যালিফ্যাক্স থেকে ৩০ মিনিট উত্তরপশ্চিমে ট্যান্টালিয়নে রোববার বিকালে সৃষ্ঠ আগুন দ্রুত ছড়িয়ে পড়লে ১৪ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে

হ্যালিফ্যাক্স উপশহরের অসংখ্য বাড়ি-ঘর পুড়িয়ে দেওয়া দাবানল এখনো নিয়ন্ত্রণে আসেন। দমকা হাওয়া ও শুষ্ক আবহাওয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হচ্ছে।

হ্যালিফ্যাক্সের ডেপুটি ফায়ার চিফ ডেভিড মেলড্রাম বলেন, ডাউনটাউন হ্যালিফ্যাক্স থেকে ৩০ মিনিট উত্তরপশ্চিমে ট্যান্টালিয়নে রোববার বিকালে সৃষ্ঠ আগুন দ্রুত ছড়িয়ে পড়লে ১৪ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। বাতাসের দিক দ্রুত পরিবর্তিত হয়েছে এবং এখন তা উত্তরপশ্চিম দিক থেকে বইছে। এর অর্থ হলো আগুন পেছনের দিকে আসছে এবং শহরের প্রান্তে বিপুল অংশে নতুন করে আগুন লাগতে পারে। বৃষ্টিপাতের কোনো পূর্বাভাস নেই। ফলে আগুন নেভাতে সপ্তাহের বাকি দিনগুলো লেগে যাবে।

- Advertisement -

মেলড্রাম বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় ১০০ ফায়ারফাইটার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে। প্রাকৃতিক সম্পদ বিভাগের দুটি হেলিকপ্টারও আগুন নেভানোর কাজে যোগ দেবে।

তিনি বলেন, আগুনে আকার সম্পর্কে এখনো পরিস্কার কোনো ধারণা পাওয়া যায়নি। জরুরি কর্মকর্তারা এখনো চেষ্টা করে যাচ্ছেন আগুনে ঠিক কত সংখ্যক বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে তা নিরূপণের। তবে আগুনে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

- Advertisement -

Related Articles

Latest Articles