8.2 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

গৃহহীন তহবিলের সামান্যই পাচ্ছে অটোয়া সিটি

গৃহহীন তহবিলের সামান্যই পাচ্ছে অটোয়া সিটি
আবাসনমন্ত্রী স্টিভ ক্লার্ক অটোয়ার মেয়র মার্ক সাটক্লিফকে লেখা এক চিঠিতে বলেছেন প্রদেশের গৃহহীনতা মোকাবিলায় নতুন যে তহবিল তার সামান্য পাচ্ছে অটোয়া

গৃহহীন ব্যক্তিদের জন্য দেশের রাজধানীকে নতুন করে ১০ লাখ ডলারেরও কম অর্থ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অন্টারিও। এর পরিপ্রেক্ষিতে বিষয়টি নিয়ে প্রদেরেশর সঙ্গে আলোচনা শুরু করেছে সিটি অব অটোয়া।

আবাসনমন্ত্রী স্টিভ ক্লার্ক অটোয়ার মেয়র মার্ক সাটক্লিফকে লেখা এক চিঠিতে বলেছেন, প্রদেশের গৃহহীনতা মোকাবিলায় নতুন যে তহবিল তার সামান্য পাচ্ছে অটোয়া। কারণ, এর আগে নগরীটি অনেক বেশি পেয়েছে।

- Advertisement -

প্রদেশ আগামী তিন বছরে গৃহহীণতা তহবিলে বার্ষিক ২০ কোটি ২০ লাখ ডলার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। এ থেকে অটোয়া পেতে যাচ্ছে বছরে ৮ লাখ ৪৫ হাজার ১০০ ডলার। এর মধ্য দিয়ে গৃহহীনতা সমস্যা সমাধানে নগরীর বার্ষিক তহবিলের আকার দাঁড়াচ্ছে ৪ কোটি ৮৫ লাখ ডলার।
ক্লার্কের কার্যালয় থেকে বলা হয়েছে, মোট তহবিলের বিচারে অটোয়ার অবস্থান এখনো প্রদেশে দ্বিতীয়।

তবে টরন্টোর চেয়ে অটোয়া অনেক বেশি পিছিয়ে। গৃহহীনতা সমস্যা মোকাবিলায় তারা বার্ষিক ২১ কোটি ৭০ লাখ ডলার পেতে যাচ্ছে। সব মিলিয়ে তারা পাবে বছরে ৪ কোটি ৮০ লাখ ডলার।

এ অবস্থায় অটোয়ার মেয়র সিদ্ধান্তটি পুনর্বিবেচনার জন্য প্রদেশের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, গৃহহীণদের সেবা দিতে যে তহবিল প্রয়োজন তার চেয়ে ৩ কোটি ৭০ লাখ ডলার ঘাটতিতে রয়েছেন তারা। প্রাদেশিক সরকারের জ্যেষ্ঠ নেতৃত্বের সঙ্গে আমি ঘনিষ্ঠ ও নিয়মিতভাবে যোগাযোগ করছি, যাতে করে তারা অটোয়ার প্রয়োজনীয়তাটা বুঝতে পারেন। সেই সঙ্গে আমরা আমাদের ন্যায্যা হিস্যাটা পাই।

প্রদেশ তাদের কথা শুনছে বলে জানিয়েছে। আবাসনমন্ত্রী স্টিভ ক্লার্কের মুখপাত্র ভিক্টোরিয়া পডবিয়েলস্কি বলেন, অটোয়ার গৃহহীনতা সমস্যার সমাধান নিশ্চিত করতে তাদের সঙ্গে আমরা কাজ অব্যাহত রেখেছি।

- Advertisement -

Related Articles

Latest Articles