7.4 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

টরন্টো পুলিশের গুলিতে এক ব্যক্তি নিহত

টরন্টো পুলিশের গুলিতে এক ব্যক্তি নিহত
এই ঘটনা তদন্তে কর্মকর্তা নিয়োগ দিয়েছে এসআইইউ তারা পুলিশ কর্মকর্তার আচরণ তদন্তের আহ্বান জানিয়েছে যার ফলে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে

জনি স্টাভরো বুধবার বিকালে শপারস ওয়ার্ল্ড প্লাজার দিকে হেঁটে যাচ্ছিলেন। এ সময় তিনি এক ব্যক্তিকে উত্তেজিত হতে ও কিছু একটা বলতে শোনেন। ড্যনাফোর্থ ও ভিক্টোরিয়া পার্ক অ্যাভিনিউয়ের কাছে প্লাজার ওই ঘটনা প্রত্যক্ষকারী দায়িত্বে না থাকা টরন্টো প্যারামেডিকের এই সদস্য তিনি বলেন, এ ব্যাপারে আমার মধ্যে কোনো ভাবনা আসেনি। আমি শুধূ হেঁটে যাচ্ছিলাম। এরপর কী ঘটছে আমি তা পর্যবেক্ষণ করতে চাইছিলাম।

ওই স্থানেই এর আগে ৪০ বছর বয়সী ওই ব্যক্তিকে উদ্দেশ্য করে গুলি ছোড়ে পুলিশ। স্টাভরো এরপর ওই ব্যক্তিকে ছুরি হাতে দেখতে পান। এ সময় তার কাটা কব্জি দিয়ে রক্ত পড়ছিল। এরপর তিনি পাশ^বর্তী একজন পুলিশ কর্মকর্তাকে ডাকেন।

- Advertisement -

স্টাভরোকে পেছনে রেখে ওই ব্যক্তির দিকে এগিয়ে যাওয়ার আগে পুলিশ বিষয়টি রেডিও মারফত অন্যদের জানিয়ে দেন। ওই ব্যক্তিকে দেখামাত্র পুলিশ তার টেজার বের করেন। স্টাভরো বলেন, পুলিশ কর্মকর্তা ওই ব্যক্তিকে ছুরি ফেলে দিতে বলেন। এর মধ্যেই পুলিশ কর্মকর্তা টেজারের পরিবর্তে বন্দুক বের করেন। এরপর ওই ব্যক্তি দ্রুত পুলিশ কর্মকর্তার দিকে এগোতে থাকে। কর্মকর্তা তাকে ছুরি ফেলে দেওয়ার আহ্বান জানাতে থাকেন। তার পেটে গুলি করার আগেহ কর্মকর্তা বলতে থাকেন আমি আপনাকে আঘাত করতে চাই না।

টরন্টোর প্যরাামেডিকরা বলেন, ঘটনাস্থলেই ওই ব্যক্তিকে শশ্রুরা দেন তারা এবং দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনার পারিপাশির্^কতা তদন্ত করে দেখছে স্পেশাল ইনভেস্টিগেশন্স ইউনিট (এসআইইউ)। এসআইইউ প্রাথমিক যে তথ্য প্রকাশ করেছে তাতে স্টাভরোর বর্ণনার সঙ্গে মিল রয়েছে। তারা বলেছে, ওই ব্যক্তির হাতে ধারালো অস্ত্র দেখে এক ব্যক্তি একজন পুলিশ কর্মকর্তাকে ডাকেন। ওই ব্যক্তি সে সময় বিপর্যস্ত অবস্থায় ছিলেন। কথা বলার এক পর্যায়ে পুলিশ কর্মকর্তা তার আগ্নেয়াস্ত্র বের করেন এবং এর ফল হিসেবে ওই ব্যক্তি গুরুতর আহত হন।
এই ঘটনা তদন্তে কর্মকর্তা নিয়োগ দিয়েছে এসআইইউ। তারা পুলিশ কর্মকর্তার আচরণ তদন্তের আহ্বান জানিয়েছে, যার ফলে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ব্যাপারে কারো কাছে কোনো তথ্য থাকলে ১-৮০০-৭৮৭-৮৫২৯ নাম্বারে তদন্তকারীদের সঙ্গে যোগাযোগের আহ্বান জানানো হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles