20.9 C
Toronto
শনিবার, জুন ২২, ২০২৪

থার্মের কাছে অন্টারিও প্লেসের ইজারা বাতিলের দাবি

থার্মের কাছে অন্টারিও প্লেসের ইজারা বাতিলের দাবি
স্টাইলিস এক বিবৃতিতে বলেন চুক্তিটি যে ভালো নয় অন্টারিওবাসী চুক্তিটি দেখলেই তা জানতে পারবেন কখন একটি বিষয় ভালো হয় না তা তারা জানেন

অন্টারিও প্লেসে বিলাসবহুল স্পা নির্মাণ বাতিলের লড়াই অব্যাহত রেখেছে অন্টারিও এনডিপি। দলের নেতা মারিট স্টাইলিস রোববার বলেন, অস্ট্রিয়ান রিসোর্ট ডেভেলপার থার্মের সঙ্গে ইজারা চুক্তি বাতিলে ফোর্ড সরকারের প্রতি অনুরোধ জানিয়ে আইনসভায় তিনি একটি প্রস্তাব উত্থাপন করবে। সেই সঙ্গে ওয়াটারফ্রন্ট তারা কেমন দেখতে চান তা নিয়ে পাশর্^বর্তী কমিউনিটির সঙ্গে তিনি পরামর্শও করবেন।

স্টাইলিস এক বিবৃতিতে বলেন, চুক্তিটি যে ভালো নয়, অন্টারিওবাসী চুক্তিটি দেখলেই তা জানতে পারবেন। কখন একটি বিষয় ভালো হয় না তা তারা জানেন।

- Advertisement -

ওয়েস্ট এন্ডে টরন্টোর ওয়াটারফ্রন্ট বরাবর অন্টারিও প্লেস অবস্থিত এবং ২০১২ সালে এটি বন্ধ করে দেওয়া হয়। এর ঠিক দশ বছরের মাথায় প্রদেশ এটি ফিরিয়ে আনতে থার্মে কানাডা ও যুক্তরাষ্ট্রভিত্তিক কনসার্ট প্রমোটার লাইভ নেশনকে নির্বাচিত করে। থার্মের ২২ হাজার বর্গমিটার এলাকায় মেগা স্পা নির্মাণের কথা, যা ওয়েস্ট আইল্যান্ড ও পাঁচ তলা মাটির নিচে পার্কিং গ্যারেজের সঙ্গে যুক্ত হবে।

কোম্পানিটি বলেছে, তাদের স্থাপনায় পুল, ওয়াটার স্লাইডারে মতো পারিবারিক আকর্ষণের পাশাপাশি সাইক্লিং ও হাটার জন্য আলাদা পথ থাকবে। সায়েন্স সেন্টারও ওয়াটারফ্রন্টে নিয়ে আসার পরিকল্পনা করছে প্রদেশ।
সায়েন্স সেন্টার এখানে আনতে কী পরিমাণ খরচ হবে সেটা এখনো জানা যায়নি। যদিও এনডিপি বলছে, থার্মের স্পা নির্মাণে খরচ হবে করদাতাদের প্রায় ৬৫ কোটি ডলার। এর আগে প্রিমিয়ার ডগ ফোর্ড অবশ্য বলেছিলেন, এই প্রকল্পে করদাতাদের অর্থ ব্যয় হবে না। চুক্তিতে সরকারের কোনো অর্থ নেই।

অন্টারিও প্লেসের ব্যাপারে এনডিপির আনা প্রস্তাবটির ওপর বিতর্ক ও ভোটাভুটি অনুষ্ঠিত হবে ১৫ মের সপ্তাহে। প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির সমর্থন ছাড়া প্রস্তাবটি পাশ হওয়ার কোনো সম্ভাবনা নেই।

- Advertisement -

Related Articles

Latest Articles