10.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

পাসপোর্ট প্রক্রিয়াকরণ পুরোপুরি স্বাভাবিক হয়েছে

পাসপোর্ট প্রক্রিয়াকরণ পুরোপুরি স্বাভাবিক হয়েছে
যে বিপুল সংখ্যক পাসপোর্ট আবেদন অনিষ্পন্ন ছিল তা পুরোপুরি নিষ্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন পারিবার বিষয়ক মন্ত্রী কারিনা গোল্ড

এক সময় যে বিপুল সংখ্যক পাসপোর্ট আবেদন অনিষ্পন্ন ছিল তা পুরোপুরি নিষ্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন পারিবার বিষয়ক মন্ত্রী কারিনা গোল্ড। তিনি বলেন, পাশাপাশি অটোয়া নতুন একটি ডিজিটাল টুল চালু করছে যার মাধ্যমে কানাডিয়ানরা সার্ভিস কানাডায় তাদের আবেদন কী অবস্থায় আছে তা অনলাইনে দেখতে পারবেন।

অনিষ্পন্ন আবেদন আংশিক নিষ্পন্ন হয়েছে বলে জানুয়ারির শেষ দিকে গোল্ড জানানোর পর এ সংক্রান্ত হালনাগাদ তথ্য দেওয়া হলো। তবে শিশুর অভিভাকত্বের মতো কিছু জটিল বিষয় সম্পৃক্ত থাকায় কিছু আবেদন এখনো অনিষ্পন্ন রয়ে গেছে। এগুলোই কেবলমাত্র ব্যতিক্রম।

- Advertisement -

মহামারির কারণে প্রায় দুই বছর পাসপোর্টের আবেদন বন্ধ ছিল। কিন্তু লোকজন ভ্রমণ শুরু করার পর এর চাহিদা ব্যাপক হারে বেড়ে যায়। বর্ধিত চাহিদা সামাল দিতে সার্ভিস কানাডা গত বছর পাসপোর্ট প্রক্রিয়াকরণ কর্মী দ্বিগুন করতে বাধ্য হয়।

সাংবাদিকদের গোল্ড বলেন, আমি এই নিশ্চয়তা দিতে পারি যে, কেউ এখন পাসপোর্টের জন্য আবেদন করলে সময়মতোই তা হাতে পাবেন। যাদের পাসপোর্টের মেয়াদ ২০২৩ সালে শেষ হবে তাদেরকে দ্রুততম সময়ের মধ্যে তা নবায়ন করে নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

গোল্ড বলেন, আবারও কখনো যদি এই পরিস্থিতির সৃষ্টি হয় তা সামাল দিতে পরিকল্পনা তৈরি রাখা হয়েছে। তবে কী সেই পরিকল্পনা তা খোলাসা করেননি তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles