6.8 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

ক্রীড়াঙ্গনে হয়রানীর অভিযোগ দেখতে স্বাধীন প্রতিষ্ঠান

ক্রীড়াঙ্গনে হয়রানীর অভিযোগ দেখতে স্বাধীন প্রতিষ্ঠান
ফেডারেল ক্রিড়ামন্ত্রী পাসকেল এসটি অং

অ্যাথলেটদের কাছ থেকে প্রাপ্ত হয়রানীর অভিযোগ মীমাংসার জন্য এ বছরের শেষ নাগাদ স্বাধীন সংস্থা তৈরির জন্য প্রদেশ ও অঞ্চলগুলোর ক্রিড়ামন্ত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন ফেডারেল ক্রিড়ামন্ত্রী পাসকেল এসটি-অং। শনিবার সাংবাদিকদের তিনি বলেন, নিরপেক্ষ ব্যবস্থার মাধ্যমে কানাডার প্রত্যেক অ্যাথলেট ও অংশগ্রহণকারীর সুরক্ষায় একযোগে কাজ করবে সব সরকার। ২০২৩ সালের শেষ নাগাদ এ লক্ষমাত্রা অর্জন করতে হবে।

অটোয়া বলেছে, নিপীড়ন বা হয়রানীর কথা জানাতে অ্যাথলেটদের সুযোগ দেওয়ার বিষয়টিতে প্রদেশ ও অঞ্চগুলোর বেশ অগ্রগতি হয়েছে। এমনকি এইসব অভিযোগ স্বাধীনভাবে তদন্তের বিষয়ে অগ্রগতি হয়েছে।

- Advertisement -

এসটি-অং বলেন, শনিবার পর্যন্ত কুইবেক, নিউ ব্রান্সউইক ও নোভা স্কশিয়া এ ধরনের ব্যবস্থা চালু করেছে। বাকিরা তাদের নিজস্ব প্রতিষ্ঠান শুরু করতে পারে অথবা ফেডারেল স্পোর্ট ইন্টিগ্রিটি কমিশনারের অধীনে আসতে পারে।

এ বছরের শেষ নাগাদ এটা অর্জনে সব প্রদেশ ও অঞ্চলগুলোকে লক্ষমাত্রা বেঁধে দিয়েছেন তিনি। এসটি-অং যুক্তি তুলে ধরে বলেন, সময়সীমা বেঁধে দিলে ব্যাপক অগ্রগতি হবে। সেই সঙ্গে বিশ্বাসযোগ্য প্রতিবেদন দিতে কিছুটা সময় লাগবে।

শার্লটটাউনে কানাডা গেমসের সাইডলাইনে প্রাদেশিক ও আঞ্চলিক ক্রিড়ামন্ত্রীদের সঙ্গে বৈঠক শেষেকথা বলছিলেন এসটি-অং। তিনি বলেন, তারা এই ব্যবস্থাটির সঙ্গে বিভিন্ন ধরনের বিকল্পের তুলনা করেন।

বৈঠকের সভাপত্তিকারী প্রিন্স এডওয়ার্ড আইল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী আর্নি হাডসন সাংবাদিকদের বলেন, এর উদ্দেশ্য হচ্ছে খারাপ কাজ করা ব্যক্তিদের ক্রিড়া থেকে দূরে রাখা। আমাদের বা কারো জন্যই এ ব্যাপারে কোনো তাড়া নেই। তাড়া যেটা আছে তা হলো এটা যেনো সঠিকভাবে করা হয়। এটা কানাডাব্যাপী পদক্ষেপ, যাতে করে ক্রিড়াকে দেশের, অ্যাথলেটদের ভালো শক্তি হিসেবে সহায়তা নিশ্চিত করতে পারি।

- Advertisement -

Related Articles

Latest Articles