2.9 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

মাসে ১৭ লাখ ডলার বাড়তি ব্যয়ের সামর্থ্য নেই টরন্টো পুলিশের

মাসে ১৭ লাখ ডলার বাড়তি ব্যয়ের সামর্থ্য নেই টরন্টো পুলিশের
বিশেষ বাজেট বৈঠকে ২০২৩ সালের জন্য ১ হাজার ৬১৬ কোটি ডলারের পরিচালন বাজেট অনুমোদনের আগে টরন্টো সিটি কাউন্সিল কিছু জরুরি ইস্যুতে বিতর্ক করে এই বাজেটের মধ্যে টরন্টো পুলিশ সার্ভিসের জন্য বর্ধিত ৪ কোটি ৩৮ লঅখ ডলারও রয়েছে

২০ মার্চের পর টিটিসিতে মোতায়েন করা অতিরিক্ত পুলিশের ওভারটাইম বাবদ মাসে ১৭ লাখ ডলার খরচ করার সামর্থ্য টরন্টো পুলিশের নেই বলে জানিয়েছেন সিটি ব্যবস্থাপক। গত বুধবার তিনি এই মন্তব্য করেন।

বিশেষ বাজেট বৈঠকে ২০২৩ সালের জন্য ১ হাজার ৬১৬ কোটি ডলারের পরিচালন বাজেট অনুমোদনের আগে টরন্টো সিটি কাউন্সিল কিছু জরুরি ইস্যুতে বিতর্ক করে। এই বাজেটের মধ্যে টরন্টো পুলিশ সার্ভিসের জন্য বর্ধিত ৪ কোটি ৩৮ লঅখ ডলারও রয়েছে।

- Advertisement -

বৈঠকটি সন্ধ্যা পর্যন্ত গড়ায় এবং কাউন্সিলররা পরিচালন বাজেট নিয়ে সিটি কর্মীদের প্রশ্ন করার সুযোগ নেন। এনফোর্সমেন্ট বাবদ টরন্টো পুলিশ মাসে যে ১৭ লাখ ডলার ব্যয় করছে সে ব্যাপারে নিশ্চিত হতে সিটি ব্যবস্তাপক পল জনসনের কাছে প্রশ্ন করেন ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গর্ড পার্কস। এটা যদি সঠিক হয়ে থাকে তাহলে পুরো শীতজুড়ে আর্থিক এই বোঝা টরন্টো পুলিশ সার্ভিস বহন করতে পারবে কিনা সেই প্রশ্ন করেন পার্কস। জবাবে জনসন বলেন, হ্যা, এটা আমারও ধারণা। এটা যদি আরও এগিয়ে নিতে হয় তাহলে বাড়তি কিছু বিবেচনায় নিতে হবে।

২০ জানুয়ারি শীত শেষ হচ্ছে, যার অর্থ হলো টরন্টো পুলিশ সার্ভিস আর মাত্র এক মাস নিরাপত্তামূলক এই ব্যবস্থা চালু রাখেেত পারবে। আরও অর্থায়নের জন্য আরও ক্ষমতার প্রয়োজন হবে। কতদিন পর্যন্ত অস্থায়ী এই ব্যবস্থা বলবৎ থাকবে সে ব্যাপারে তিনি কিছু বলতে পারছেন না।

অপরাধ দমনের উদ্দেশে সরকারি অর্থায়নপুষ্ট ট্রানজিট ব্যবস্থায় ৮০ জন কর্মকর্তাকে জানুয়ারির শেষ দিকে মোতায়েন করা হয়। টিটিসিতে সহিংস ঘটনা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এই পদক্ষেপ নেওয়া হয়।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI

- Advertisement -

Related Articles

Latest Articles