-2.2 C
Toronto
সোমবার, জানুয়ারী ৩০, ২০২৩

পিয়ারসনের বাইরে ফ্লাইট চালাবে পর্টার এয়ারলাইন্স

পিয়ারসনের বাইরে ফ্লাইট চালাবে পর্টার এয়ারলাইন্স
টরন্টো পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের বাইরেও বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে পর্টার এয়ারলাইন্স

টরন্টো পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের বাইরেও বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে পর্টার এয়ারলাইন্স। ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ভ্যানকুভার, মন্ট্রিয়ল ও অটোয়া গন্তব্যে ফ্লাইট শুরু করবে তারা। মন্ট্রিয়ল ও অটোয়ার ফ্লাইট ধরা যাবে বিলি বিশপ এয়ারপোর্ট থেকেও।

নতুন ৫০টি এমব্রায়ের ই১৯৫-ই২ এয়ারক্র্যাফট ক্রয়ের পর নতুন মার্কেটে ফ্লাইট পরিচালনার অনুমতি পেল পর্টার। পুরো উত্তর আমেরিকাজুড়ে এবং মেক্সিকো ও ক্যারিয়ানেও ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে পর্টার। ফেব্রুয়ারিতে ভ্যানকুভারে দৈনিক একটি ফ্লাইট, যা মার্চে তিনটিতে উন্নীত হবে এরং মাধ্যমে এই সম্প্রসারণ শুরু হবে। যাওয়া-আসার ভাড়া শুরু হবে ২৪৮ ডলার থেকে।

- Advertisement -

পিয়ারসন থেকে অটোয়াগামী দৈনিক চারটি ফ্লাইট ১ ফেব্রুয়ারি থেকে চলবে। পিয়ারসন থেকে মন্ট্রিয়লগামী ফ্লাইটও শুরু হবে একইদিনে। মন্ট্রিয়লে দৈনিক তিনটি ফ্লাইট পরিচালনা করবে পর্টার। তবে দ্রুততম সময়ে তা দৈনিক চারটিতে উন্নীত হবে বলে ধারণা করা হচ্ছে।

পর্টারের প্রধান নির্বাহী মাইকেল ডেলুস এক বিবৃতিতে বলেন, ই১৯৫-ই২ উড়োজাহাজের সংযোজন পুরো উত্তর আমেরিকবাজুড়ে কার্যক্রম পরিচালনার সুযোগ করে দিয়েছে। এর ফলে ব্যবসায়ী ও অবকাশ যাপনে আগ্রহী যাত্রী পরিবহনের ভালো সুযোগ করে দিয়েছে আমাদের।

১৬ বছরের ইতিহাসে আকাশে ও স্থলে উন্নত সেবা প্রদানের মধ্য দিয়ে নিজেদের আলাদা জায়গায় নিয়ে যেতে পেরেছে পর্টার। পর্টারের ইকোনমি শ্রেণির সব যাত্রীদের বিয়ার এবং ওয়াইন, প্রিমিয়াম ¯œ্যাকস সরবরাহ করা হয়। কোনো উড়োজাহাজেই মিডল সিট নেই।

এমব্রায়ের ই১৯৫-ই২ এর সব ফ্লাইটে বিনামূল্যে ওয়াইফাই ব্যবহারের সুযোগ থাকবে। উড়োজাহাজগুলোতে আসন রয়েছে ১৩২টি এবং মাঝখানে কোনো আসন নেই।

 

- Advertisement -

Related Articles

Latest Articles