6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

এগলিনটন ক্রসটাউন রেললাইনে বিলম্বের কথা স্বীকার করলেন মন্ত্রী

এগলিনটন ক্রসটাউন রেললাইনে বিলম্বের কথা স্বীকার করলেন মন্ত্রী
সঠিকভাবে পরিচালনার স্বার্থেই দীর্ঘদিন ঝুলে থাকা এগলিনটন ক্রসটাউন লাইট রেললাইনের বিলম্ব জরুরি বলে মন্তব্য করেছেন অন্টারিওর পরিবহনমন্ত্রী ক্যারোলাইন মালরোনি

সঠিকভাবে পরিচালনার স্বার্থেই দীর্ঘদিন ঝুলে থাকা এগলিনটন ক্রসটাউন লাইট রেললাইনের বিলম্ব জরুরি বলে মন্তব্য করেছেন অন্টারিওর পরিবহনমন্ত্রী ক্যারোলাইন মালরোনি। তবে সমস্যার বিষয়ে বিস্তারিত সেভাবে উল্লেখ করেননি তিনি। অন্যদিকে দুইজন সিটি কাউন্সিলর প্রকল্পের এই বিলম্ব তদন্ত করার দাবি জানিয়েছেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শুক্রবার তিনি বলেন, লাইনটি যাতে নির্বিঘেœ ও নিরাপদে পরিচালিত হয় সেটা নিশ্চিত করে মেট্রোলিংক্সের আরও সময় প্রয়োজন। জনগণকে যে প্রকল্পটি নিয়ে খুবই বিরক্ত, সে ব্যাপারে আমি অবগত। অনেকদিন ধরেই প্রকল্পটির কাজ চলছে।
তিনি বলেন, কিছু কারিগরী বিষয় আছে যেগুলো এখনো সমাধান করতে হবে। বিলম্বের কারণ জানিয়ে গণমাধ্যমকে ব্রিফ করবেন কিনা জানতে চাইলে এ প্রশ্নের উত্তর দেননি তিনি।

- Advertisement -

মালরোনি বলেন, মেট্রোলিংক্স ও ক্রসলিংক্স নিয়ে আমাদের সরকারের অবস্থান পরিস্কার। যত দ্রুত সম্ভব আমরা এটা খুলে দিতে চাই। জনগণ বিরক্ত। কিন্তু এমন একটি ব্যবস্থা তাদের প্রাপ্য যা ভালোভাবে ও নিরাপদে পরিচালিত হবে। শুরু থেকেই এটাই আমাদের লক্ষ্য।
কাউন্সিলর ম্যাটলো শুক্রবার সকালে সিপি২৪কে বলেন, আমার ও কাউন্সিলর মাইক কোলের কাছে যে নথি এসেছে তাতে বোঝা যাচ্ছে যে, কবে নাগাদ প্রকল্পটি শেষ হবে সে ব্যাপারে কোনো ধারণা মেট্রোলিংক্সের নেই। প্রকল্পটিতে যে বিলম্ব তা বিভিন্ন ধরনের সমস্যার ফলাফল এবং এখন প্রকল্পটির ব্যয় প্রাথমিক প্রাক্কনের চেয়ে ১০০ কোটি ডলার বেশি হচ্ছে।

বিলম্বের কারণ অনুসন্ধানের দাবি জানিয়ে শুক্রবার সংবাদ সম্মেলন করেন এই দুই কাউন্সিলর। সংবাদ সম্মেলনে কোলে বলেন, এগলিনটনে কি হচ্ছে জনগণের তা জানার অধিকার রয়েছে। নথিতেই দেখঅ গেছে, শত কোটি ডলারের প্রকল্প বাস্তবায়নে সংস্থাটির বিশ্বাসযোগ্য কোনো পরিকল্পনা নেই। তারা সুরক্ষা ইস্যু, বন্যা ইস্যু সমাধানের পরিকল্পনা করে তপারেনি। কবে নাগাদ প্রকল্পটি শেষ হবে আদতে তারা এ ব্যাপারে আমাদের কিছু জানাতে পারছে না। এতোদিন তারা বলে আসছি, আগামী বছর, আগামী বছর। এখন বলছে, তারা জানে না।

এদিকে যত দ্রুত সম্ভব এলআরটি খুলে দেওয়ার ব্যাপারে কাজ করছে বলে এক বিবৃতিতে জানিয়েছে মেট্রোলিংক্স। সংস্থাটি বলেছে, শুরু থেকেই জনগণের কার্যকর ও নির্ভরযোগ্য গণপরিবহন প্রয়োজন। এগুলো অর্জিত হয়েছে বলে আমরা সন্তুষ্ট হওয়ার পরই কেবল প্রকল্প সম্পন্ন হয়েছে বলে আমরা ধরে নেবো। প্রকল্পের কাজ শেষ করার ব্যাপারে ক্রসলিংক্স ট্রানজিট সলিউশনের ওপর চাপ প্রয়োগ অব্যাহত রাখবে মেট্রোলিংক্স।

 

- Advertisement -

Related Articles

Latest Articles