17.3 C
Toronto
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

সমঝোতার অপেক্ষায় টরস্টার

সমঝোতার অপেক্ষায় টরস্টার
ফাইল ছবি

টরস্টার কর্পোরেশনের ব্যবসায়িক অংশীদার পল রিভেট এবং জর্ডান বিটোভ উভয় পক্ষের মধ্যে “প্রডাকটিভ কনভারসেশনের” পরে তাদের আইনি বিরোধকে মধ্যস্থতা-সালিসিতে স্থানান্তর করতে সম্মত হয়েছে৷
বিটোভের সাথে তার সম্পর্কের “অপূরণীয়” ক্ষতির কথা উল্লেখ করে রিভেট গত মাসের শুরুতে মিডিয়া কোম্পানিকে বন্ধ করার জন্য আদালতের আদেশ চেয়ে অন্টারিও সুপিরিয়র কোর্টে আবেদন করার পরে সোমবার একটি শুনানি অনুষ্ঠিত হয়েছিল।

রিভেট এবং বিটোভ নর্ডস্টার ক্যাপিটাল ইনকর্পোরেটেডের সমান অংশীদার, একটি বিনিয়োগ সংস্থা যা ২০২০ সালে টরস্টারকে ৬০ মিলিয়ন ডলারে কিনেছিল এবং টরন্টো স্টার সংবাদপত্রসহ এর সমস্ত সম্পদ নিয়ন্ত্রণ করে।
রিভেটের প্রতিনিধিত্বকারী আইনজীবীরা সোমবার আদালতকে বলেছিলেন যে বিষয়টি বিশ্বব্যাপী সংবাদপত্র শিল্পের মুখোমুখি চ্যালেঞ্জের মধ্যে ব্যবসাটি কীভাবে নেভিগেট করা যায় সে সম্পর্কে “দুটি ভিন্ন দৃষ্টিভঙ্গির” ফলাফল।
তারা বলে যে, সংস্থাটি কে নেবে তা নির্ধারণ করতে দুটি পক্ষের প্রয়োজন হবে, তবে জনগণের সামনে বিষয়টি প্রকাশ করার দরকার নেই।

- Advertisement -

মধ্যস্থতা-সালিশ প্রক্রিয়ার জন্য একটি শুরুর তারিখ, যা গোপনীয় হবে, শুনানির সময় নিশ্চিত করা হয়নি।

১ সেপ্টেম্বর দায়ের করা আদালতের আবেদনে, রিভেট দাবি করেছেন যে বিটোভ পূর্বে সম্মত পরিকল্পনার বিষয়ে তার মন পরিবর্তন করেছেন, টরন্টো স্টারে একটি বাজেট প্রদান করতে ব্যর্থ হয়েছেন, যা তিনি প্রকাশক হিসাবে তত্ত্বাবধান করেন, যথাযথ কর্পোরেট শাসনকে উপেক্ষা করেন এবং টরস্টার এবং নর্ডস্টারের প্রতি তার দায়িত্ব অবহেলা করেন। .

গত সপ্তাহে একটি বিবৃতিতে বিটোভ বলেছিলেন যে তিনি যেভাবে সংবাদপত্রের ব্যবসা পরিচালনা করেন তার জন্য তিনি “কোন ক্ষমা চাইছেন না” এবং সংস্থাটিকে স্থিতিস্থাপক, আরও দায়বদ্ধ এবং আরও প্রতিযোগিতামূলক করার জন্য কাজ করেছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles