1.9 C
Toronto
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

টরন্টো সিটিতে বিনোদন প্রোগ্রামের পাঁচ শতাংশ বাতিল

টরন্টো সিটিতে বিনোদন প্রোগ্রামের পাঁচ শতাংশ বাতিল
ফাইল ছবি

দেশব্যাপী শ্রম ঘাটতি অব্যাহত। যার ফলে টরন্টো সিটি তার পতনের বিনোদন প্রোগ্রামের পাঁচ শতাংশ বাতিল করছে। জানা গিয়েছে, এই বাতিলের পরিমাণ প্রায় ১০,০০০ টির মধ্যে ৫৪৯টি কোর্স। ১ অক্টোবর থেকে ডিসেম্বরের প্রথম দিকে চলা এই অনুষ্ঠানগুলির মধ্যে রয়েছে সাঁতার শেখা এবং স্কেট ক্লাস, ফিটনেস ক্লাস এবং স্পোর্টস প্রোগ্রামিং শেখা।

ইতিমধ্যেই শহরের কর্মীরা ৩,৮০০ বা তার বেশি নাম নথিভুক্তকারীদের সঙ্গে যোগাযোগ করা শুরু করেছে। এরা সম্পূর্ণ অর্থ ফেরত পাবে বা বিকল্প প্রোগ্রামেও স্থান দেওয়া হবে।

- Advertisement -

এ বিষয়ে সিটি অব টরন্টোর কমিউনিটি রিক্রিয়েশন ডিরেক্টর হোউই ডেটন বলেন, “অন্যান্য বিষয়ের মধ্যে স্টাফিং সমস্যাগুলি মহামারী চলাকালীন বিশেষ রেসি কর্মীদের জন্য সার্টিফিকেশন প্রোগ্রাম অফার করার অক্ষমতা থেকে তৈরি হয়।” তিনি এও বলেন, যেসব অস্থায়ী কর্মী ২০১৯ সালে এই সংক্রান্ত অন্যান্য সুযোগগুলি অনুসরণ করার জন্য ভূমিকা রেখেছিলেন, তা থেকে সরে এসেছেন। সেই নেতৃত্ব এবং শংসাপত্রের সুযোগ এবং আউটরিচ এবং নিয়োগ দেওয়ার জন্য যত তাড়াতাড়ি সম্ভব র‌্যাম্পিং করা হচ্ছে।” ১০০০ জনকে নিয়োগের কথা জানিয়েছেন তিনি।

এর পাশাপাশি ডেটন আরও বলেন, সাধারণত যুবক-যুবতীরা শহরের বিভিন্ন নেতৃত্বের মাধ্যমে এই শূন্যপদগুলি সন্ধানে রয়েছে। কিন্তু দুই বছর স্থগিতের পর এগুলির মধ্যে যোগ্য প্রত্যয়িত প্রশিক্ষকদের একটি পর্যাপ্ত পাইপলাইন সুরক্ষিত করা যায়নি। তবে এখন প্রচারিত হচ্ছে। তাই লোকেদের সেই কোর্সগুলিতে আগ্রহী করা এবং যতটা সম্ভব সময়সূচীও তৈরি করা হয়েছে।”

২০২২ সালের বসন্ত এবং গ্রীষ্মের তুলনায় বর্তমানে তাদের পরিষেবা ৩০ শতাংশ বেশি। তবে মাঝে পতনের কারণে যাঁরা প্রভাবিত হয়েছেন তাদের জন্য আক্ষেপ প্রকাশ করেছেন ডেটন। তবে ঘাটতি পূরণ হতে কত সময় লাগবে সে বিষয়ে কর্তৃপক্ষ সঠিক কিছু জানায়নি। প্রায় ৩৫০০ কর্মীকে প্রায় ১০,০০০ এর মতো। ২০২২ এর ফল প্রোগ্রামিংয়ের জন্য বর্তমানে প্রায় ৮১,০০০ জন অংশগ্রহণকারী নথিভুক্ত রয়েছেন।
এই শরতে কর্তৃপক্ষ পুরোদমে নিয়োগের প্রক্রিয়া চালিয়ে যাবে। এমনটাই জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

- Advertisement -

Related Articles

Latest Articles