13.5 C
Toronto
রবিবার, মে ৫, ২০২৪

শারদ আনন্দের বিজয়া পুনর্মিলনী

শারদ আনন্দের বিজয়া পুনর্মিলনী
দুর্গাপূজা উপলক্ষে কানাডা জার্নাল আয়োজন করে তিন দিনব্যাপি বিশেষ অনুষ্ঠান শারদ আনন্দ

কানাডার প্রথম চব্বিশ ঘন্টার বাংলা টেলিভিশন চ্যানেল এনআরবি টিভির নিয়মিত আয়োজন ‘কানাডা জার্নাল’। হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে কানাডা জার্নাল আয়োজন করে তিন দিনব্যাপি বিশেষ অনুষ্ঠান ‘ শারদ আনন্দ’। সঞ্চালনা ও পরিকল্পনায় ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক সুব্রত কুমার দাস। ঢাক ও কাসর বাদনে ছিলেন সুবর্ণ চৌধুরী এবং অনিন্দ্য দাস।

পরিবেশনায় ছিলেন অন্যস্বর টরন্টো, আনন্দী, উদীচী শিল্পীগোষ্ঠী অব কানাডা, ধৈবত, নৃত্যকলা কেন্দ্র, বাচনিক, বাবা লোকনাথ আশ্রম, বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা, বিষ্ণুপ্রিয়া, সাথী-দ্য মিউজিকাল ভয়েজার্স, সুর-বন্ধনী ও সোসাইটি অব বেঙ্গলি ইঞ্জিনিয়ার্স । পরিবেশিত হয় ব্যারিস্টার চয়নিকা দত্ত, রিয়েলটর চিত্ত দাস, মর্গেজ এজেন্ট দেবিকা ভট্রাচার্য, রিয়েলটর নিতু দত্ত, রিয়েলটর প্রণবেশ পোদ্দার, রিয়েলটর রাজীব চন্দ্র, শী নেক্সট ফ্যাশন, রিয়েলটর সুমন চক্রবর্তী ও ব্যারিস্টার সূর্য চক্রবর্তীর সৌজন্যে। এই আয়োজনে অংশ নেন টরন্টোর ১৫০জনেরও অধিক শিল্পী ও কলা-কুশলী।

- Advertisement -

এই আয়োজনটি প্রশংসিত হয় বিভিন্ন মহলে। স্পন্সর ও অংশগ্রহণকারীদের সম্মানে গত ৭ অক্টোবর শুক্রবার বাংলাদেশ-কানাডা হিন্দু মন্দিরে পুনর্মিলনীর আয়োজন করা হয়। উপস্থাপনায় ছিলেন লেখক ও সংস্কৃতিকর্মী তাসমিনা খান। সঙ্গীতে অংশ নেন সোনালী রায়, ড. মমতাজ মমতা, এবং শুভাশিস চৌধুরী। তবলায় ছিলেন অঞ্জন ঘোষ। নৃত্য পরিবেশন করেন অনুপমা সাহা। ‘কুমড়ো পটাশ’ উচ্চারণ করে ক্রিয়েটিভ বাডস-এর ক্ষুদে শিল্পীরা। সহযোগিতায় ছিলেন গৌরি দাস, অমল দেব, শিপ্রা ঘোষ, নীলিমা দত্ত, অসীম ভৌমিক, পৌনমী দেব এবং বাদল ঘোষ। ব্যবস্থাপনায় ছিলেন মাশকে জান্নাত, রেজাউল হক, হেলাল চৌধুরী, আরজু আখতার,অনন্ত ও নির্জলা প্রিয়দর্শিনী। শেষ সময় পর্যন্ত পাশে ছিলেন শিবু চৌধুরী, আহমেদ হোসেন ও বিশ্বজিৎ মিত্র। কৃতজ্ঞতা আপনাদের।

- Advertisement -
পূর্ববর্তী খবর
পরবর্তী খবর

Related Articles

Latest Articles