8.6 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

অন্টারিওর ২ এলটিসিকে জরিমানা

- Advertisement -
লং-টার্ম কেয়ার মন্ত্রী পল কালান্দ্রা

বাসিন্দাদের কক্ষে এয়ার কন্ডিশনিংয়ের ব্যবস্থা না করায় অন্টারিওর দুইটি লং-টার্ম কেয়ার হোমকে (এলটিসি) ১ হাজার ১০০ ডলার জরিমানা করা হয়েছে। গত বছর পাস করা আইন অনুযায়ী, চলতি বছরের ২২ জুনের মধ্যে এলটিসিতে এয়ার কন্ডিশনিংয়ের ব্যবস্থা করা বাধ্যতামূলক ছিল। কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত প্রদেশের ৬২৭টি লং-টার্ম কেয়ার হোমের মধ্যে মাত্র ৫৫৪টি এই শর্ত পূরণ করেছে।

লং-টার্ম কেয়ার মন্ত্রী পল কালান্দ্রা এক বিবৃতিতে বলেন, ২২ সেপ্টেম্বরের মধ্যে আরও ২৪টি হোম এয়ার কন্ডিশনিং স্থাপন সম্পন্ন করবে বলে আশা করা হচ্ছে। কিন্তু দুইটি হোম পূর্ণাঙ্গ এয়ার কন্ডিশনিং স্থাপনে সরকারের সঙ্গে কাজ না করায় তাদেরকে জরিমানা করা হয়েছে।

সরকারের তরফ থেকে বলা হয়েছে, অন্টারিওর সারিনায় ভিশন নার্সিং হোম এয়ার কন্ডিশনিং স্থাপনে অস্বীকৃতি জানায় এবং এটা করার কোনো পরিকল্পনাও তাদের নেই। তবে অন্টারিওর লন্ডনে অবস্থিত ম্যাককরমিক হোম এয়ার কন্ডিশনিংয়ের সংজ্ঞা নিয়ে প্রশ্ন তুলেছে এবং কক্ষের তাপমাত্রার তথ্য দেয়নি।

ম্যাককরমিক হোমের মুখপাত্র মনিকা ফ্লেক বলেন, মন্ত্রণালয়ের কাছ থেকে পাওয়া কমপ্লায়েন্স আদেশ পরিচালনা পর্ষদ পর্যালোচনা করে দেখছে। বাসিন্দাদের উন্নত জীবন আমাদের প্রধান অগ্রাধিকার এবং তাদেরকে আয়েশ, সুরক্ষা ও ভালো থাকার নিশ্চয়তা দিতে প্রতিদিনই আমরা কাজ করে যাচ্ছি।

এ ব্যাপারে মন্তব্য চেয়ে যোগাযোগ করা হলেও ভিশন নার্সিংয়ের কোনো প্রতিনিধি তাতে সাড়া দেননি।
মন্ত্রণালয় বলছে, অবশিষ্ট প্রত্যেক হোম এয়ার কন্ডিশনিং যন্ত্রপাতি কিনেছে এবং তার রশিদ মন্ত্রণালয়ে সরবরাহ করেছে। হোমগুলো কাক্সিক্ষত মানে উন্নীত না হওয়ার পেছনে সরবরাহ ব্যবস্থার বিশৃঙ্খলতাকে দায়ী করেন কালান্দ্রা।

জুলাই থেকে ৩০০ এর বেশি এয়ার কন্ডিশনিং ইউনটি মন্ট্রিয়ল পোর্ট কর্তৃপক্ষের কাছে আটেকে ছিল। কালান্দ্রা এ নিয়ে পরিবহনমন্ত্রী ওমর আলঘাবরার সঙ্গে কথা বলার পর ৫ আগস্ট সেগুলো ছেড়ে দেয় সরকার।

যে দুটি হোমকে জরিমানা করা হয়েছে তাদেরকে আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে এয়ার কন্ডিশনিংয়ের ব্যবস্থা করতে বলা হয়েছে। তা না হলে তাদেরকে আবারও জরিমানার মুখে পড়তে হবে।

Related Articles

Latest Articles