14.4 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

অভিবাদন বাংলাদেশ পুলিশ

- Advertisement -
ফাইল ছবি

আমাদের দেশের পুলিশ নিয়ে নানান রকম নেতিবাচক সংবাদ প্রায় শুনি। এর মুল কারণ মনে করি, অতীত ও বর্তমানের ক্ষমতাসীন দলগুলো সব সময় তাদের হীন রাজনৈতিক স্বার্থে ব্যবহার করায় এ বাহিনীর ভাবমুর্তি বিনস্ট হয়েছে।
একই সাথে জনগনের বন্ধু হিসেবে পুলিশের যে ভাবমূর্তি থাকার কথা সেটা ভীতিকর হয়ে উঠেছে কতিপয় অসৎ সদস্যের কারণে। কিন্তু এজন্য গোটা বাহিনীকে দোষারোপ করা ঠিক মনে করি না।

রাতে সংবাদ দেখতে বসে হঠাৎ থমকে গেলাম এবং সংবাদটি দেখে আনন্দ ও ভাললাগায় মন ভরে গেল।

এবার এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা হলে নির্বিঘ্নে যাতায়াত ও নির্ধারিত পরীক্ষা কেন্দ্রে পৌছে দেয়াসহ নানান রকম উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পুলিশ। পরীক্ষার প্রথম দিনে ঢাকার উত্তরা জোনে এক পরীক্ষার্থী ভুলবশতঃ নির্ধারিত পরীক্ষাকেন্দ্রের পরিবর্তে অন্য কেন্দ্রে যখন যায়, তখন পরীক্ষা আরম্ভের মাত্র ২০ মিনিট বাকী।

ভয়াবহ যানজট ঠেলে এক কেন্দ্র হতে অন্য কেন্দ্রে যেতেও সময়ের ব্যাপার। এরকম পরিস্থিতিতে একজন পরীক্ষার্থীর মনের অবস্থা কি রকম হতে পারে, সেটা ভুক্তভোগী ছাড়া কেউ অনুধাবন করতে পারবেন না। এবস্থায় পরীক্ষার্থীকে সাহায্যে এগিয়ে আসেন উত্তরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসীন সাহেব। তিনি পরীক্ষার্থী মীমকে আশ্বস্ত করেন তাকে নির্ধারিত সময়ের আগে পরীক্ষা হলে পৌছে দিবেন। পুলিশের ভ্যানে নির্ধারিত সময়ের মধ্যে দ্রুত পরীক্ষা হলে পৌছে দিয়ে মীমকে নির্বিঘ্নে পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ করে দেন।

এই উদ্যোগ ও তৎপরতার জন্য উত্তরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসীন সাহেব ও বাংলাদেশ পুলিশ অবশ্য প্রশংসার দাবীদার। পুলিশের নেতিবাচক সংবাদগুলোর পাশাপাশি এরকম ইতিবাচক সংবাদগুলো গণমাধ্যমে বেশী করে আসা উচিৎ মনে করি। এতে পুলিশের প্রতি মানুষের নেতিবাচক ধারণা কিছুটা হলেও কমবে এবং বাহিনীর সদস্যদের ভেতর ইতিবাচক কাজের উৎসাহ বাড়বে।
স্যালুট মিঃ মহসীন,
অভিবাদন বাংলাদেশ পুলিশ বাহিনী

১৬.০৯.২০২২
মন্ট্রিয়েল

Related Articles

Latest Articles