10.1 C
Toronto
বুধবার, অক্টোবর ৫, ২০২২

টরন্টোর কাউন্সিলর পদে নির্বাচন করছেন না অ্যান রোহমার

- Advertisement -
টরন্টোর কাউন্সিলর পদে নির্বাচন করছেন না অ্যান রোহমার
টরন্টোর মিউনিসিপালিটি নির্বাচনে নাম নিবন্ধনের সময়সীমা শেষ হয়েছে

টরন্টোর মিউনিসিপালিটি নির্বাচনে নাম নিবন্ধনের সময়সীমা শেষ হয়েছে। শেষ মুহূর্তে যারা নিবন্ধন করেছেন তাদের অন্যতম হলেন প্রখ্যাত টেলিভিশন ব্যক্তিত্ব অ্যান রোহমার। শুক্রবার রাত ১২টায় সময়সীমা শেষ হওয়ার আগেই কাগজপত্র জমা দেন রোহমার। ১১ নম্বর ওয়ার্ড (ইউনিভার্সিটি-রোজডেল) থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানান।
সিটি হলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রোহমার একে বড় পদক্ষেপ উল্লেখ করে বলেন, একইসঙ্গে তিনি উত্তেজিত এবং কিছুটা ভয়ও লাগছে।

সিপি২৪ এর সাবেক সঞ্চালক রোহমার বলেন, অনেকদিন ধরেই রাজনীতিতে প্রবেশের চিন্তা করছিলেন তিনি এবং এ বছর খুব বেশি লোকজন নির্বাচনে অংশ নিচ্ছে না বলে খবর দেখার পর শেষ পর্যন্ত প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন। ভোট দেওয়া আমাদের গণতান্ত্রিক অধিকার। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করাও আমাদের গণতান্ত্রিক অধিকার এবং আমি সেই চর্চাটা করতে চাই। জীবনভর আমি আমার পরিবারের সদস্যদের সরকারি সেবা করতে দেখেছি। আমার বাবা ছিলেন নর্থ ইয়র্কের কাউন্সিলর। আমি নিজেও ৩০ বছরের বেশি সময় বিভিন্ন পর্যায়ের নির্বাচন কাভার করেছি। আমরা কাছে মনে হয়েছে, সমীকরণের উল্টো দিকে যাওয়ার সময় এসেছে এবং সেটা হচ্ছে সরকারি অফিসের জন্য প্রতিযোগিতা করা।

রোহমার ৩৬ বছর ধরে গ্রেটার টরন্টো এরিয়ার অনেক টেলিভিশন সেট অলংকৃত করেছেন। এর অর্ধেকই কাটিয়েছে সিপি২৪এর সঙ্গে। বর্তমানে তিনি একটি সাপ্তাহিক রেডিও অনুষ্ঠান সঞ্চালনা করছেন।

নগরীর যে কয়টি ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচন আর না করার সিদ্ধান্ত নিয়েছেন ইউনিভার্সিটি-রোজডেল সেগুলোর অন্যতম। ১১ নম্বরের মাইক লেটন ১২ বছর ধরে কাউন্সিলরের দায়িত্ব পালন করার পর গত মাসে আসন্ন নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দেন। রোহমার ছাড়াও ১১ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন অন্টারিওর সাবেক এনভায়রনমেন্টাল কমিশনার ডায়ানে স্যাক্স, টরন্টো ক্যাথলিক ডিস্ট্রিক্ট স্কুল বোডের্র ট্রাস্টি নর্ম ডি পাসকুয়েল। ১৪ অক্টোবর টরন্টো মিউনিসিপাল নির্বাচনে ভোট গ্রহণের দিন ধার্য্য রয়েছে।
এই সংবাদ প্রকাশের শেষ মুহূর্তে জানা গেলো, তিনি প্রতিদ্বন্দিতা করছেন না।

Related Articles

Latest Articles