8.6 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

ভ্যাকসিন পেল পাঁচ বছরের কম বয়সী টরন্টোর ৮ হাজার শিশু

- Advertisement -
ফাইল ছবি

পাঁচ বছরের কম বয়সী টরন্টোর প্রায় ৮ হাজার শিশুকে কোভিড-১৯ ভ্যাকসিনের প্রতম ডোজ দেওয়া হয়েছে। টরন্টো পাবলিক হেলথ (টিপিএইচ) এক বিবৃতিতে জানিয়েছে, এই বয়সশ্রেণির অর্থাৎ ৬ মাস থেকে পাঁচ বছর বয়সী শিশুদের ভ্যাকসিনের আওতায় আনার প্রাথমিক পর্যায়ে অধিকাংশ শিশুর ভ্যাকসিনই টিপিএইচ দিয়েছে। এই ভ্যাকসিনেশন ক্যাম্পেইনে যেসব অংশীদার রয়েছে টিপিএইচ তাদের একটি।

পাঁচ বছরের কম বয়সী শিশুদের ভ্যাকসিনের আওতায় আনার কথা গত ২৮ জুলাই ঘোষণা করে অন্টারিও সরকার। পাবলিক হেলথ অন্টারিওর সাম্প্রতিক পর্যবেক্ষণ প্রতিবেদনের তথ্য অনুযায়ী, দুই সপ্তাহেরও কম সময়ে পাঁচ বছরের কম বয়সী যেসব শিশু ভ্যাকসিনের জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করেছে তাদের ৫ শতাংশেরও কম প্রথম ডোজ ভ্যাকসিন নিয়েছে।

এখন পর্যন্ত প্রদেশের ৮২ দশমিক ৫ শতাংশ মানুষ দুই ডোজ ভ্যাকসিন নিয়েছেন। অন্তত এক ডোজ বুস্টার নিয়েছেন ৫০ দশমিক ৭ শতাংশ অন্টারিওবাসী। তৃতীয় ডোজের পর আরেক ডোজ ভ্যাকসিনের চাহিদা ব্যাপকভাবে পড়ে গেছে। ৬০ বছর ও তার বেশি বয়সী ৪৪ দশমিক ৫ শতাংশ অন্টারিওবাসী দুই বুস্টার ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন নিয়েছেন। পঞ্চম ডোজ ভ্যাকসিন নেওয়ার সুযোগ দেওয়া হলেও এখন পর্যন্ত তা নিয়েছেন ৬ দশমিক ৫১১ শতাংশ মানুষ।

অন্টারিওর প্রাপ্ত বয়স্ক নাগরিকরা চতুর্থ ডোজের যোগ্য হলেও তরুণদের ওমিক্রন ভ্যারিয়েন্টকে লক্ষ্য রেখে তৈরি বুস্টার ডোজের জন্য হেমন্ত পর্যন্ত অপেক্ষার পরামর্শ দেওয়া হচ্ছে।

Related Articles

Latest Articles