18.1 C
Toronto
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

চুরি যাওয়া জিপের খোঁজ মিলল কনটেইনারে

- Advertisement -
ছবি/ টরন্টো পুলশি

ড্রাইভওয়ে থেকে চুরি যাওয়া একটি জিপ শিপিং কনটেইনার থেকে উদ্ধার করেছে অন্টারিও পুলিশ সার্ভিস। জিপটির মালিকের ছেলে অ্যান্ড্রু রিকেটস বলেন, ২০২০ মডেলের জিপ গ্র্যান্ড চেরোকি স্কারবোরো থেকে চুরির চেষ্টা এটাই প্রথম নয়। এ নিয়ে পৃথক আরও দুটি ঘটনাও রয়েছে।

গ্যারেজের সামনে একটি রিং ক্যামেরা বসানো ছিল। সেই সঙ্গে ছিল মোশন সেন্সর। এর ফলে ৮ মে ড্রাইভওয়েতে কেউ একজন যে এসেছেন তা টের পেয়ে যান রিকেটসের বাবা-মা। অ্যাপটি পরীক্ষা করে তারা দুজনকে দেখতে পান। একজন হাটু গেড়ে বসে কার ডোরের অ্যালার্ম বন্ধ করার চেষ্টা করছিলেন।

রিকেটস বলেন, ওই দুই ব্যক্তিকে ভয় দেখানোর উদ্দেশে তার বাবা-মা বাড়ির অ্যালার্ম চালু করে দেন, যার শব্দ মাইক্রোফোনের মাধ্যমে বাড়ির বাইরে চলে আসে। সঙ্গে সঙ্গে তারা পালিয়ে যায়।

দ্বিতীয় চুরির চেষ্টাটি হয় গত রোববার। এবার তারা কিছুটা চতুর ছিল। আবারও দুই ব্যক্তি আসেন। কিন্তু এবার তারা আসেন সূর্য ওঠার সময় সকাল ৬টায়। ওই দিকে বাড়ির মোশন সেন্সরটি বন্ধ করা ছিল। কারণ সেন্সরগুলো কেবলমাত্র রাতের বেলাতেই কার্যকর থাকে।

একজন ব্যক্তি কার হর্ন খোলার চেষ্টা করতে থাকেন, আগেবার চুরির চেষ্টার পর সেটি স্থায়ীভাবে লাগিয়ে দিয়েছেন গাড়ির মালিক। অপরজন সাইডওয়াকে দাঁড়িয়ে সিগারেট খেতে খেতে পাহারা দিচ্ছিলেন। সকাল সাড়ে ৮টার দিকে রিকেটসের বাবা নাস্তা করতে বাড়ি থেকে বের হন এবং দেখেন গাড়ি নেই। ওইদিন তারা দ্বিতীয়বার পুলিশকে জানান।

এর একদিন পর অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশের একটি টুইট চোখে পড়ে রিকেটসের। তাতে লেখা ছিল, সম্ভাব্য চুরি যাওয়া গাড়ি মিসিসোগা ওপিপি ইন্টারমোডাল কনটেইনারে খুঁজে পেয়েছে। ট্রাককে হাইওয়ে ৪২৭/রেক্সডেলে থামানো হয়েছিল। ট্রাক চালকের বিরুদ্ধে চুরি যাওয়া সম্পদ রাখার অভিযোগ আনা হয়েছে। চুরি যাওয়া একটি রেঞ্জ রোভার এবং জিপ চেরোকি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে।

সঙ্গে সঙ্গে রিকেটস তার বাবার জিপটি চিনতে পারেন এবং এর কিছুক্ষণ পরই পুলিশ তাদের সঙ্গে যোগাযোগ করে জিপটি উদ্ধারের কথা জানায়।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles