18.1 C
Toronto
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

পাঁচ দিনের সেবার সমপরিমাণ ক্ষতিপূরণ দেবে রজার্স

- Advertisement -
ফাইল ছবি

বড় ধরনের সেবা বিভ্রাটের ঘটনায় গ্রাহকদেরকে পাঁচ দিনের সেবার সমপরিমাণ ক্ষতিপূরণ দেবে বলে জানিয়েছে রজার্স টেলিকমিউনিকেশন্স। ওই বিভ্রাটের প্রভাব পড়ে ফোন, ইন্টারনেট, টিভি ও অন্যান্য সেবার ওপর।

এক বিবৃতিতে কোম্পানির তরফ থেকে বলা হয়েছে, বিভ্রাটের প্রভাব কতখানি ছিল গ্রাহকরা আমাদেরকে তা বলেছেন এবং আমাদের গ্রাহক ও কানাডিয়ানদের কাছ থেকে তা শুনেছি। আমরা জানি যে, তাদের বিশ্বাস ফিরিয়ে আনা দরকার। তার প্রথম পদক্ষেপ হিসেবে আমরা গ্রাহকদের পাঁচ দিনের সেবার সমপরিমাণ অর্থ পরিশোধ করবো।

বিভ্রাটের পরদিনও কিছু গ্রাহককে সমস্যায় পড়তে হচ্ছে বলে রজার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা টনি স্ট্যাফিয়েরি জানানোর পর ক্ষতিপূরণের ঘোষণাটি এলো। কোম্পানির তরফ থেকে মঙ্গলবার এক বিবৃতিতে বলা হয়, আমাদের প্রতি কানাডিয়ানদের আস্থা ফিরিয়ে আনতে রাত-দিন কাজ করছি আমরা।

এই ক্ষতিপূরণ কিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সন্তুষ্ট করতে পারবে বলে মনে হয় না। তাদের দাবি, এই বিভ্রাটের ফলে তাদের বেশ কয়েকদিন রাজস্ব ক্ষতি হয়েছে। কানাডিয়ান ফেডারেশন অব ইন্ডিপেন্ডেন্ট বিজনেসের প্রেসিডেন্ট ড্যান কেলি বলেছেন, বিভ্রাটের ফলে যে বিক্রয় ক্ষতি তা পূরণের ব্যাপারে ব্যবসা প্রতিষ্ঠানগুলোর দাবি তিনি দেখেছেন।

বিভাটের ফলে ডেবিট পেমেন্ট ও কিছু ক্রেডিট কার্ড পেমেন্ট ব্যবস্থাও বন্ধ হয়ে যায়। ফাস্ট ফুড কংগ্লোমারেট এমটিওয়াই ফুড গ্রুপ ইনকরপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক লেফেবর মঙ্গলবার বলেন, রজার্সে সেবা বিভ্রাটের ফলে তার কোম্পানির বিপুল অংকের বিক্রয় ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রকৃত ক্ষতির পরিমাণটা এখনও তারা হিসাব করে বের করার চেষ্টা করছেন। আমরা এটাকে শিক্ষা অভিজ্ঞতা হিসেবে গ্রহণ করতে চাই। আমি মনে করি, একটি ক্যারিয়ারের ওপর নির্ভরশীলতা প্রত্যেকের জন্যই সমস্যা।

এই সেবা বিভ্রাটের ঘটনায় শিল্প মন্ত্রী ফ্রাসোয়াঁ-ফিলিপ শ্যাম্পেইন টেলিকম নির্বাহীদের নিয়ে বৈঠক ডাকেন। বৈঠকে তিনি বিভ্রাটের সময় একে অপরকে সহায়তার জন্য আপৎকালী পরিকল্পনা প্রণয়নে তাদেরকে ৬০ দিনের সময় দেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles