8.2 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

লাইসেন্স প্লেট স্টিকারের অর্থ ফেরত নিয়ে প্রতারণা

লাইসেন্স প্লেট স্টিকারের অর্থ ফেরত নিয়ে প্রতারণা - the Bengali Times
লাইসেন্স প্লেট স্টিকারের অর্থ ফেরত নিয়ে যে প্রতারণা সে ব্যাপারে জনগণকে সাবধান করে দিয়েছে পুলিশ

লাইসেন্স প্লেট স্টিকারের অর্থ ফেরত নিয়ে যে প্রতারণা সে ব্যাপারে জনগণকে সাবধান করে দিয়েছে পুলিশ। অন্টারিওর সরকারি সংস্থার কর্মী পরিচয় দাবি করে লোকজনকে বার্তা পাঠানোর বেশ কিছু ঘটনা পুলিশ জানার পর এ সতর্কতা দিল।

পিল রিজিয়নাল পুলিশ রোববার সন্ধ্যায় কোনো এক ব্যক্তিকে পাঠানো টেক্সট মেসেজের একটি ছবি টুইট করে। লাইসেন্স প্লেট স্টিকারের অথ ফেরত পেতে টেক্সট মেসেজে দেওয়া লিঙ্কে ক্লিক করতে বলা হয়। স্কামাররা নিজেদেরকে সাভিস অন্টারিওর কর্মী বলে পরিচয় দিয়েছেন। তবে সার্ভিস অন্টারিও যে টেক্সটের মাধ্যমে অর্থ পাঠায় না বাসিন্দাদের সেটা স্মরণ করে দিয়েছে পুলিশ।

- Advertisement -

যাত্রীবাহী যান, লাইট-ডিউটি ট্রাক, মোটরসাইকেল ও মোপেডের লাইসেন্স প্লেট নবায়ন ফি ও এ সংক্রান্ত স্টিকারের ফি ফেরত গত সপ্তাহে বাতিল ঘোষণা করেন পিমিয়ার ডগ ফোর্ড। ১৩ মাচ থেকে এটা কার্যকর হওয়ার কথা। এরই মধ্যে যারা ২০২০ সালের ১ মার্চ থেকে ২০২২ সালের ১২ মার্চ পর্যন্ত লাইসেন্স প্লেট স্টিকার নবায়ন করে ফেলেছেন ফি বাবদ পরিশোধ করা অর্থ তাদেরকে ফেরত দেবে সরকার।

সার্ভিস কানাডা বলেছে, ফির অর্থ ফেরত পেতে হলে বাসিন্দাদের ঠিকানা অবশ্যই হালনাগাদ থাকতে হবে এবং ট্রাফিক টিকিটের অর্থ অপরিশোধিত থাকলে ৭ মার্চের মধ্যে তা পরিশোধ করতে হবে। অথের পরিমাণ নির্ভর করবে সবশেষ কবে আপনি লাইসেন্স প্লেট স্টিকার নবায়ন করেছেন এব কী পরিমাণ অর্থ পরিশোধ করেছেন তার ওপর। মাচের শেষ দিক থেকে পুরো এপিলজুড়ে মেইলের মাধমে রিফান্ডের চেক পাঠানো শুরু হবে। ৭৫ লাখের বেশি মানুষ লাইসেন্স প্লেট স্টিকার নবায়ন ফি বাবদ অর্থ ফেরত পাবেন বলে প্রদেশের পক্ষ থেকে বলা হয়েছে।
This article was written by Sohely Ahmed Sweety as part of the Local Journalism Initiative.

- Advertisement -

Related Articles

Latest Articles