11.4 C
Toronto
শুক্রবার, মে ২০, ২০২২

বৃহৎ স্টেডিয়াম, থিয়েটার, কনসার্ট ভেন্যুর ধারণক্ষমতা কমল

- Advertisement -
বৃহৎ স্টেডিয়াম, থিয়েটার, কনসার্ট ভেন্যুর ধারণক্ষমতা কমল
অন্টারিওর জনস্বাস্থ্য বিভাগের চিফ মেডিকেল অফিসার ডা. কিয়েরান মুর

বৃহৎ ভেন্যুতে অনুমোদিত দর্শনার্থীর সংখ্যা নাটকীয়ভাবে কমিয়ে আনল অন্টারিও সরকার। কমিউনিটিতে কোভিড-১৯ এর সংক্রমণ কমানোর ব্যাপারে চাপের কারণেই এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।

অন্টারিওর জনস্বাস্থ্য বিভাগের চিফ মেডিকেল অফিসার ডা. কিয়েরান মুর এ ঘোষণা দিয়ে বলেন, বৃহৎ ভেন্যুর সর্বোচ্চ ধারণক্ষমতা হবে এখন থেকে ৫০ শতাংশ বা এক হাজারের মধ্যে যেটি কম হবে সেটি। অন্টারিওর কমিউনিটিজুড়ে ব্যাপক কার্যক্রম যে আমরা পরিচালনা করছি সেটান অস্বীকার করার কেউ আছে বলে আমার মনে হয় না।

- Advertisement -

শুক্রবার রাত ১২টা ১ মিনিট থেকে এ পরিবর্তন কার্যকর হয়েছে। খেলাধুলা, ফিটনেস অ্যাক্টিভিটি এবং কনসার্ট ও থিয়েটার ভেন্যুর ক্ষেত্রে এটা প্রযোজ্য হবে। প্রদেশের তরফ থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এসব স্থাপনার ওপর আরোপিত ধারণক্ষমতার সীমা কখন প্রত্যাহার করা যাবে সেজন্য সরকার ও চিফ মেডিকেল অফিসার উপাত্তের ওপর সার্বক্ষণিক নজর রাখবেন।

অধিকাংশ ভেন্যুর ক্ষেত্রেই ৫০ শতাংশ ধারণক্ষমতার সীমা কার্যকর ছিল। যদিও স্কশিয়াব্যাংক এরিনায় র‌্যাপটরস গেমে ১০ হাজার দর্শনার্থী প্রবেশের অনুমতিও পেয়েছিল। এ ঘটনার নিন্দা জানিয়ে অনেকেই টুইটারে পোস্ট দিয়েছেন। সংবাদ মাধ্যমের সঙ্গেও কথা বলেছেন অনেকে।

প্যালিয়েটিভ কেয়ার চিকিৎসক ডা. অমিত আর্য সিপি২৪কে বলেন, কমিউনিটিতে কোভিড-১৯ এর সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ার অর্থ হলো যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ সে সিদ্ধান্ত আমাদের নিতে হবে। আয়নার সামনে দাঁড়িয়ে আমাদের প্রশ্ন করতে হবে কোনটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। লং-টার্ম কেয়ার হোমে আমাদের জ্যেষ্ঠ নাগরিকেদের সুরক্ষার চেয়ে ক্যাসিনো, বার ও জিমের মতো অনাবশ্যক বিনোদন বেশি জরুরি কিনা সে প্রশ্ন আমাদের করতে হবে। আমাদের জ্যেষ্ঠ নাগরিকদের অনেকেই এখন কেবলমাত্র জরুরি প্রয়োজনে বাইরে যাওয়ার সুযোগ পাচ্ছেন। কারণ, কমিউনিটিতে সংক্রমণের হার অত্যন্ত বেশি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles