17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

বিয়ের পর স্ত্রীকে একঘেয়ে লাগলে কী করবেন?

বিয়ের পর স্ত্রীকে একঘেয়ে লাগলে কী করবেন?
<br >প্রতীকী ছবি

সবাই ভালোবাসার মানুষের সঙ্গে জীবন কাটাতে চায়। থাকতে চান এক ছাদের নিচে। সংসার করতে চান। একে অপরকে ভালোবাসায় আষ্টেপৃষ্ঠে বেঁধে রাখতে চান। কিন্তু সবার ইচ্ছা পূরণ হয় কি? একসঙ্গে এতগুলো বছর এক ছাদের নিচে থাকতে থাকতে একে অপরের প্রতি কি অনীহা আসে না?

২৫ বছরের সংসার

- Advertisement -

ভদ্রলোকের নাম ইমদাদুল হক মিলন। বয়স ৫৫ বছর। ২৫ বছর ধরে এক নারীর সঙ্গে সংসার করছেন। প্রথম প্রথম তাদের মধ্য়ে সব ঠিক ছিল। একে অপরের প্রতি আগ্রহ ছিল। কিন্তু দ্বিতীয় সন্তান হওয়ার পরেই পরিস্থিতি বদলে যায়। ধীরে ধীরে একে অপরের মধ্যে দূরত্ব বাড়ে। এরপর থেকেই দমবন্ধ পরিস্থিতিতে রয়েছেন তিনি।

স্ত্রীকে ভালো লাগছে না

মিলন ও তার স্ত্রীর মধ্যে একে অপরের প্রতি শারীরিক আগ্রহ হারিয়ে গেছে অনেক দিন আগেই। এখন স্ত্রীর সঙ্গে তার কোনো কথাও হয় না। যেন এক ছাদের নিচে দুই অপরিচিত মানুষ একসঙ্গে থাকেন। কিন্তু এভাবে আর কত দিন?

বিশেষজ্ঞের পরামর্শ

সত্যি বলতে এমন পরিস্থিতিতে দুজনকেই মনে জোর রাখতে হবে। যে কোনো বড় সিদ্ধান্ত নেওয়ার আগে দুজনের মুখোমুখি বসে কথা বলতে হবে। আপনার মনে কী চলছে এবং সম্পর্ক নিয়ে কী ভাবছেন, সে কথা সরাসরি স্ত্রীকে বলতে হবে।

আলোচনা করতে ভুলবেন না

সম্পর্কে কোনো বড় সিদ্ধান্ত একা নেওয়া যায় না। তাই দুজন মিলেই টিমের মতো কাজ করতে হবে। মনে রাখতে হবে, আপনাদের সন্তান রয়েছেন। তারা বড় হয়েছে। আপনাদের যে কোনো সিদ্ধান্ত তাদের মনে প্রভাব ফেলবে। তাই কোনো বড় সিদ্ধান্ত নেওয়ার আগে তাদের সঙ্গে আলোচনা করা জরুরি। তাদের বিষয়টি বুঝিয়ে বলুন। আশা করি এতে পরিস্থিতি সহজ হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles