17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

আরেক দফা কোভিড ভ্যাকসিনের বুস্টার কর্মসূচিতে ব্রিটিশ কলাম্বিয়া

আরেক দফা কোভিড ভ্যাকসিনের বুস্টার কর্মসূচিতে ব্রিটিশ কলাম্বিয়া
ব্রিটিশ কলাম্বিয়া আরেক দফা কোভিড ১৯ ভ্যাকসিনের বুস্টার কর্মসূচি শুরু করছে

ব্রিটিশ কলাম্বিয়া আরেক দফা কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার কর্মসূচি শুরু করছে। ৮ এপ্রিল থেকে ভ্যাকসিন নেওয়ার আমন্ত্রণ জানানোও শুরু হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, যারা এখনো কোভিড-১৯ এর এক্সবিবি. ১.৫ ওমিক্রন ভ্যারিয়েন্ট থেকে সুরক্ষিত থাকতে বুস্টার ডোজ নেননি তাদের মধ্যে বিনামূল্যে ভ্যাকসিনটি দেওয়া হবে। এ ছাড়াও ৬৫ বছর ও তার বেশি বয়সী, ৫৫ বছর ও তার বেশি বয়সী আদিবাসী, লং-টার্ম কেয়ার হোম ও অ্যাসিস্টেড-লিভিং ফ্যাসিলিটির নিবাসী এবং চয় মাসের বেশি বয়সী যে কেউ ভ্যারিয়েন্টটিতে আক্রান্ত হওয়ার ঝুঁকিতে রয়েছে।

- Advertisement -

মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, বসন্তকালীন এই কর্মসূচির লক্ষ্য সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা ব্যক্তি অথবা যারা এখনো হালনাগাদ ভ্যাকসিন নেননি তাদের যে কেউ চাইলে বুস্টারের জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন অথবা ফার্মেসি থেকে ভ্যাকসিনটি নিতে পারবেন।
তারা বলছে, ব্রিটিশ কলাম্বিয়ার ৩৯ লাখ মানুষ এখনো এক্সবিবি. ১.৫ ভ্যাকসিন নেননি।
ফার্মেসি, রিজিয়নাল হেলথ অথরিটি ক্লিনিক, প্রাইমারি কেয়ার অফিস এবং কমিউনিটি হেলখ সেন্টারগুলোতে এই বুস্টার ডোজ পাওয়া যাবে।

বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, শ^াসতন্ত্রের রোগের চূড়ান্ত মৌসুম পেরিয়ে গেছে। কিন্তু স্বল্প মাত্রায় হলে কমিউনিটির মধ্যে কোভিড-১৯ ছড়াচ্ছে। কোভিড-১৯ ভ্যাকসিনের সুরক্ষা সময়ের সঙ্গে সঙ্গে কমে আসছে, বিশেষ করে বয়স্ক মানুষদের মধ্যে। স্প্রিং বুস্টার সেক্ষেত্রে সুরক্ষা নিশ্চিত করবে।

মন্ত্রণালয় বলেছে, ২০২৩-২৪ সালের শ্বাসতন্ত্রের অসুস্থ্যতার বিরুদ্ধে সাধারণ মানুষদের মধ্যে টিকাদান কর্মসূচি ১০ অক্টোবর শুরু হয়েছে। ১৫ লাখ ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন এবং ১৫ লাখ ৬০ হাজার ডোজ ইনফ্লুয়েঞ্জা ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles