26.4 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

কানাডায় প্রতিযোগিতা কম কেন?

কানাডায় প্রতিযোগিতা কম কেন?
গ্রোসারি পণ্যের আকাশচুম্বি দামের পরিপ্রেক্ষিতে কানাডার কম্পিটিশন ব্যুরো সম্প্রতি এ খাতে আরও প্রতিযোগিতার আহ্বান জানিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে

গ্রোসারি পণ্যের আকাশচুম্বি দামের পরিপ্রেক্ষিতে কানাডার কম্পিটিশন ব্যুরো সম্প্রতি এ খাতে আরও প্রতিযোগিতার আহ্বান জানিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। একই আহ্বান জানিয়েছে ফেডারেল সরকারও। তারা জার্মানির আলডির মতো বিদেশি চেইনকে কানাডায় আকৃষ্ট করার চেষ্টা করছে। যাতে করে কানাডিয়ান ভোক্তারা আরও বিকল্প বেছে নিতে পারেন।

কিন্তু আলডি আসছে না। এমনকি অন্য কেউই আসছে না। অন্ততপক্ষে শিগগিরই তো নয়ই।
ম্যাকমাস্টার ইউনিভার্সিটির মাস্টার অব পাবলিক পলিসি ইন ডিজিটাল সোসাইটি প্রোগ্রামের নির্বাহী পরিচালক এবং রেগসটুরিচেসডটকমের লেখক ভাস বেদনার বলেন, কানাডিয়ান বাজারে বড় প্রতিষ্ঠানগুলোর মনোভাবের কারণে নতুন প্রতিষ্ঠানের সুযোগ পাওয়া কঠিন।

- Advertisement -

নতুন কেউ আসলে তাদেরকে সেইসব কোম্পানির সঙ্গে প্রতিযোগিতা করতে হয় লোকজন কী চায় সে ব্যাপারে উপাত্ত ও জ্ঞানের ক্ষেত্রে তারা খুবই সমৃদ্ধ। বাজারে প্রবেশের ক্ষেত্রে যা নতুন কোম্পানির জন্য প্রতিবন্ধক।

কোম্পানিগুলোর জন্য কানাডিয়ান বাজারে প্রবেশ এবং লবলর মতো কোম্পানি বিশেষ করে গ্রোসারি খাতে প্রতিযোগিতা করা এত শক্ত? কীভাবে তানাডা প্রতিযোগীদের জন্য শপ স্থাপন সহজ করতে পারে? এবং কানাডিয়ান মালিকানাধীন এবং পরিচালিত কোম্পানির বিপরীতে বিদেমি মালিকানাধীন কোম্পানিকে উৎসাহিত করা কি আমাদের উচিত?

- Advertisement -

Related Articles

Latest Articles