23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

ইসলাম ধর্ম গ্রহণের পর মৃত্যুবরণকারী নারীর নামে মসজিদ নির্মাণ করবে দুবাই

ইসলাম ধর্ম গ্রহণের পর মৃত্যুবরণকারী নারীর নামে মসজিদ নির্মাণ করবে দুবাই
ছবি সংগৃহীত

গত মাসে দুবাইয়ে ইসলাম ধর্ম গ্রহণের কয়েক ঘণ্টা পর দারিয়া কোতসারেঙ্কো নামে এক নারীর মৃত্যু হয়। দুবাইয়ে তার স্মরণে একটি মসজিদ নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

খালিজ টাইমসের খবর অনুসারে, দারিয়া কোতসারেঙ্কো দার আল বের সোসাইটির ইসলামিক ইনফরমেশন সেন্টারে গিয়ে গত ২৫ মার্চ ইসলাম ধর্ম গ্রহণ করেন। এখন দার আল বের সোসাইটি ওই নও মুসলিম নারীর নামে একটি মসজিদ নির্মাণ করবে।

- Advertisement -

ওই নারী হার্ট অ্যাটাকে মারা যান বলে ধারণা করা হচ্ছে।

দুবাইয়ের একটি ৮১২ মিটার প্লটে দারিয়া কোতসারেঙ্কোর নামের এ মসজিদটি তৈরি হবে। মসজিদটি নির্মাণে সহায়তার জন্য সাধারণ মানুষের কাছে অনুদান চাওয়া হয়েছে। মসজিদের নিচ তলায় পুরুষদের নামাজের স্থান তৈরি করা হবে। এতে একসঙ্গে ২০৮ জন মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। আর দ্বিতীয় তলায় নারীদের নামাজের স্থান করা হবে। এছাড়া নারীদের ওযুর জায়গাও থাকবে সেখানে।

মসজিদটিতে ইমামের থাকার জন্যও একটি রুম তৈরি করা হবে। আর পুরুষদের জন্য বানানো হবে আলাদা ওযুখানা। মসজিদটির মিনারের উচ্চতা হবে ৩৩ মিটার। এটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৪০ লাখ দিরহাম। বৃহস্পতিবার (৪ এপ্রিল) পর্যন্ত ৫ লাখ ১৫ হাজার দিরহাম দান করেছেন সাধারণ মানুষ।

ইসলাম ধর্ম গ্রহণ করা ইউক্রেনীয় এই তরুণীর দুবাইয়ে কোনো আত্মীয়-স্বজন ছিল না। তিনি মারা যাওয়ার পর তার জানাযায় হাজার হাজার মানুষের সমাগম ঘটে। এখন তার স্মরণে দুবাইয়ের মাটিতে মসজিদ তৈরি করা হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles