11.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

ভাড়াকে ক্রেডিট স্কোরে রূপান্তরে অটোয়ার সতর্ক পরিকল্পনা

ভাড়াকে ক্রেডিট স্কোরে রূপান্তরে অটোয়ার সতর্ক পরিকল্পনা
প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ২৭ মার্চ বলেন মাসে ২ হাজার ডলার ভাড়া পরিশোধ করা মৌলিকভাবেই ন্যায্য নয়

ভাড়া পরিশোধকে যেসব কোম্পানি ক্রেডিট স্কোরে রূপান্তরের একটা উপায় হিসেবে প্রস্তাব দিয়েছে তারা চর্চাটিকে বিস্তৃত করার ব্যাপারে ফেডারেল সরকারের পরিকল্পনাকে স্বাগত জানিয়েছে। বোরোওয়েলের প্রধান নির্বাহী অ্যান্ড্রু গ্রাহাম বলেছেন, সরকারের প্রতিশ্রুতি তাকে আশাবাদী করেছে।

২৮ মার্চ তিনি বলেন, ক্রেডিট ইতিহাস শক্তিশালী করতে ভোক্তাদের ভাড়া পরিশোধের বিষয়টি জানানো যে কতটা গুরুত্বপূর্ণ কয়েক বছর ধরেই আমরা তা বলে আসছি। তাই এ ব্যাপারে সরকার কিছু পদক্ষেপ নেওয়াই আমি খুশি।

- Advertisement -

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ২৭ মার্চ বলেন, মাসে ২ হাজার ডলার ভাড়া পরিশোধ করা মৌলিকভাবেই ন্যায্য নয়। বাড়ির বিপরীতে একই পরিমাণ মর্টগেজ পরিশোধ করলে যেখানে ইকুইটি পাওয়া যায় ও তাদের ক্রেডিট স্কোর শক্তিশালী হয়।

তিনি বলেন, সরকার চাই, বাড়ির মালিক, ব্যাংক ও ক্রেডিট ব্যুরো ক্রেডিট স্কোরের ক্ষেত্রে ভাড়ার ইতিহাস বিবেচনায় নিক। প্রথমবারের মতো বাড়ির মালিক হতে যাওয়া তরুণ ক্রেতাদের স্বল্প সুদে মর্টগেজ প্রাপ্তির সুযোগ করে দিক।

গ্রাহাম বলেন, এই কর্মসূচির সাফল্যের জন্য ওপেন ব্যাংকিং খুবই গুরুত্বপূর্ণ। সরকারকে আমরা যা বলে আসছি, সত্যি বলতে কেউ যদি শুনে থাকেন তা হলো সত্যি সত্যিই আমাদের ওপেন ব্যাংকিং খুব দরকার।

ক্রেডিট ব্যুরোর কাছে রেন্ট রিপোর্টিং সেবা দিয়ে থাকে ফ্রন্টলবি। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক কিলাম বলেন, কয়েক বছর ধরেই তিনি বিষয়টি নিয়ে কাজ করছেন। রেন্ট রিপোর্টিংয়ের বিপুল সুবিধা সম্পর্কে শিক্ষা ও সচেতনতা বৃদ্ধির সব উদ্যোগকেই আমরা স্বাগত জানাই।

- Advertisement -

Related Articles

Latest Articles